শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

টরন্টোতে শেষ হলো রাইটার ক্লাবের সমাবেশ ও বইমেলা

আপডেট : ০৪ জুন ২০২৪, ১৮:২৮

কানাডার টরন্টোতে গত ৩১ মে শেষ হলো রাইটার ক্লাব কানাডার সমাবেশ। রাইটার ক্লাবের এই জমজমাট অনুষ্ঠান মূলত কানাডায় অভিবাসী একুশে পদক, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার এবং সৈয়দ ওয়ালিউল্লাহ পুরস্কারপ্রাপ্তদের সম্মাননা জানানোর জন্য আয়োজন করা হয়। সেই সঙ্গে ছিল টরন্টোস্থ লেখক-লেখিকাদের প্রকাশিত বইয়ের পাঠ উন্মোচন।

রাইটার ক্লাব কানাডার সভাপতি মৌ মধুবন্তী বলেন, সম্মাননাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন জামিল চৌধুরী, শামসুল হক, লুতফর রহমান রিটন, তাজুল মোহাম্মদ, সাইফুল্লাহ মাহমুদ দুলাল, সালমা বাণী, সৈয়দ ইকবাল, মাসুদ খান, জসীম মল্লিক প্রমুখ। অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ছিলেন ড. শিহাব শাহরিয়ার। অনুষ্ঠানের এক পর্যায়ে কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালের জন্মদিনের কেক কাটা হয়। 

এদিকে পরদিন (১ জুন) সকালে টরন্টোস্থ শহীদ মিনারে বেলুন উড়িয়ে শুরু হয় বইমেলা। দুই দিনব্যাপী এই ১৮তম বাংলা বইমেলা উদ্বোধন করেন টরন্টোস্থ উপ-দূতাবাসের কনসাল জেনারেল ফারুক আহমেদ। মেলায় এবার ঢাকার তিনটি প্রকাশনা সংস্থা অংশ নেয়। এগুলো হলো সময়, ইত্যাদি ও অন্যন্যা ।  

মেলায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অন্টারিও পার্লামেন্টের তুখোড় সাংসদ ডলি বেগম এবং ড. শিহাব শাহরিয়ার। মেলায় প্রধান অতিথি হিসেবে কবি মুহাম্মদ নূরুল হুদার থাকার কথা ছিল। কিন্তু ভিসা সংক্রান্ত জটিলতায় তিনি বইমেলায় উপস্থিত হতে পারেন নি। 

ইত্তেফাক/ডিডি