শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

টেকনাফে দুই কাঠুরিয়া অপহরণ, ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি 

আপডেট : ০৪ জুন ২০২৪, ২১:০৮

কক্সবাজারের টেকনাফের পাহাড়ে লাকড়ি আনতে গিয়ে দুই কাঠুরিয়া অপহরণে শিকার। মুক্তিপণ হিসাবে ২০ লাখ টাকা দাবি করা হচ্ছে বলে জানা গেছে। 

সোমবার ( ৩ জুন) সকাল১০টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন বাহারছড়া ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল ইসলাম।

অপহৃতরা হলেন টেকনাফের বাহারছড়া ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ডের বড়ডেইলের পেঠান আলীর ছেলে মো. আব্দুল্লাহ (৩২) ও একই গ্রামের মৃত মুজাহার মিয়ার ছেলে আক্তার হোসেন (৩৬)।

ভুক্তভোগী পরিবারের বরাত দিয়ে ইউপি সদস্য নুরুল ইসলাম জানান, বাহারছড়া ইউনিয়নের বড়ডেইলের বাসিন্দা মো. আব্দুল্লাহ ও আক্তার হোসেন নামের দুই কাঠুরিয়া পাহাড়ে জ্বালানি লাকড়ির জন্য গেলে অপহরণকারীর কবলে পড়েন। এবং তাদেরকে ফেরত পেতে অপহৃত ভুক্তভোগীর মোবাইল থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে পরিবারের কাছে ফোন করা হচ্ছে বলে তিনি জানায়। 

টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গনি জানান, বাহারছড়া বড়ডেইল এলাকার অপহৃত দুই কাঠুরিয়াকে উদ্ধারের পুলিশের একাধিক টিম কাজ করছেন। এখনো পাহাড়ে পুলিশের অভিযান চলমান রয়েছে। 

উল্লেখ্য, বিগত দুই বছরে টেকনাফ উপজেলায় কৃষক, শ্রমিক, স্কুল-কলেজ, পর্যটক টমটম (ইজিবাইক) ও সিএনজিচালকসহ ৩ শতাধিক লোক অপহরণের শিকার হয়েছিল। এবং মুক্তিপণ দিতে না পেরে ৫ জন নিহত হয়েছিল অপহরণকারীর হাতে।

ইত্তেফাক/পিও