শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

নওগাঁয় যেন নির্বাচনি খরা, জনমানবহীন খাঁ খাঁ করছে ভোটকেন্দ্র

আপডেট : ০৫ জুন ২০২৪, ১২:৪০

উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের শুরু থেকেই নওগাঁ সদর উপজলার কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। একই চিত্র বাকি দুই উপজেলা মান্দা ও মহাদেবপুরেও। কোনও কোনও ভোটকেন্দ্র কোন ভোটারকেই দেখা যায়নি। নওগাঁয় ভোট হওয়া তিন উপজেলার চিত্র প্রায় একইরকম। 

বুধবার (৫ জুন) সকাল ৮ থেকে একযোগে তিনটি উপজেলার ৩২৯টি কেন্দ্রে ২৪০২ বুথে ব্যালটের মাধ্যমে এই ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত।
 
নওগাঁ শহরের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ব্যাপক নিরাপত্তা নেওয়া হলেও ভোটারের উপস্থিতি নেই। কয়েক মিনিট পরপর দুই-একজন ভোটার আসছেন আর ভোট দিয়ে চলে যাচ্ছেন।

ছবি: ইত্তেফাক
  
নওগাঁ সরকারি ডিগ্রি কলেজের প্রিজাইডিং কর্মকর্তা কামরুল হাসান জানান, পুরুষ কেন্দ্রটিতে মোট ভোটার ২৬৭৬ জন। বেলা ১০টা পর্যন্ত ভোট দিয়েছেন ৫২ জন। ঘণ্টায় মাত্র ২৬ জন ভোট দিয়েছেন।

নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা আইনুল হক জানান, নারী-পুরুষ মিলে ১৯২৩ ভোটার। দুই ঘণ্টায় ভোট দিয়েছেন ৪৫ জন। 

ছবি: ইত্তেফাক

নওগাঁ জিলা স্কুলের নারী ও পুরুষ কেন্দ্র রয়েছে। পুরুষ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা নাজমুল হক জানান, ১৭১৬ ভোটারের মধ্যে দুই ঘণ্টায় ভোট দিয়েছেন ৩৫ জন। আর নারী কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ইলিয়াস হোসেন জানান, ২০১১ জন ভোটারের মধ্যে বেলা ১০টা পর্যন্ত ভোট দিয়েছেন ১৫ জন।
 
এদিকে সংশ্লিষ্ট ও স্থানীয়রা দাবি করেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বৃদ্ধি পাবে। 

ছবি: ইত্তেফাক

এই তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থীসহ মোট ৪০জন প্রার্থী প্রতিদ্বীতা করছেন। তিন উপজেলা মোট ভোটার ৯ লাখ ২২ হাজার ১৮৮ জন।

এদিকে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ও ভোটকেন্দ্রের বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী, মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

নওগাঁর রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মাওলা জানান, তিনটি উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে । কোথায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

তিনি আরো জানান, বেলা ১০টা পর্যন্ত সদর উপজেলা ২ দশমিক ৫২, মহাদেবপুরে ৫ দশমিক ৫৪ এবং মান্দায় ৪ দশমিক ৫ ভাগ ভোট পড়েছে। 

ইত্তেফাক/এসজেড