শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

শুরুর চাপের পরও শক্ত পুঁজি পাকিস্তানের 

আপডেট : ০৬ জুন ২০২৪, ২৩:২১

ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে পাকিস্তান। এরপর পর বাবর আজম ও শাদাব খানের ব্যাটে ঘুরে দাঁড়ায় তারা। শেষ দিকে শাহিন আফ্রিদির আগ্রাসী ব্যাটিংয়ে শক্ত পুঁজি পেয়েছে পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে ১৬০ রানের টার্গেট দিয়েছে বাবর আজমের  দল।

বৃহস্পতিবার (৬ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে পাক অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের বোলারদের তোপের মুখে দলীয় ২৬ রানে ৩ উইকেট হারায় তারা।

মোহাম্মদ রিজওয়ান ৮ বলে ৯, উসমান খান বলে ৩ ও ফকর জামান ৭ বলে ১১ রান করে সাজঘরে ফিরে যান। এরপর শাদাব খানকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেন অধিনায়ক বাবর। 

৭২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। এরপর দ্রুতই জোড়া উইকেট হারিয়ে ফের চাপে পরে পাকিস্তান। শাদাব ২৫ বলে ৪০ ও রানের খাতা খোলার আগেই আউট হন আজম খান। 

এরপর দলীয় ১২৫ রানে ৪৩ বলে ৪৪ রান করে ফিরে যান বাবর। শেষ দিকে ইফতিখার আহমেদের ১৪ বলে ১৮ ও শাহিন আফ্রিদির ১৬ বলে ২৩ রানে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের পক্ষে সৌরভ নেত্রাভালকার নেন ৩টি উইকেট।      

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন