বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

টি-টোয়েন্টি বিশ্বকাপ 

আয়ারল্যান্ডকে হারিয়ে কানাডার চমক 

আপডেট : ০৮ জুন ২০২৪, ০০:০৩

দুই দল প্রায় সমশক্তির হলেও কানাডার চেয়ে কিছুটা এগিয়ে ছিল আয়ারল্যান্ড। তবে মাঠের খেলায় কানাডার কাছে পাত্তা পায়নি আইরিশরা। বোলাররা ভালো করলেও ব্যাটিং ব্যর্থতায় কানাডার কাছে ১২ রানে হেরেছে আয়ারল্যান্ড।

শুক্রবার (৭ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে কানাডাকে ব্যাটিংয়ে পাঠান আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের বোলারদের তোপের মুখে ধুঁকতে থাকে কানাডা।

নিকোলাস কির্টন ও শ্রেয়াস মোভার ব্যাটে লড়াই করে কানাডা। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে কানাডা। কির্টন ৩৫ বলে ৪৯ ও মোভা ৩৬ বলে ৩৭ রান করেন। আইরিশদের পক্ষে ক্রেইগ ইয়োং ও ব্যারি ম্যাককার্থি নেন ২টি করে উইকেট।

১৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৫৯ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আয়ারল্যান্ড। কানাডার বোলারদের সামনে দাঁড়াতে পারেনি আইরিশ টপ অর্ডার। 

এরপর জর্জ ডকরেল ও মার্ক অ্যাডাইয়ার ব্যাটে বিপর্যয় সামাল দেয় আইরিশরা। এই দুই ব্যাটারের ব্যাটে জয়ের স্বপ্ন দেখে আইরিশরা। ৬২ রানের জুটি গড়েন তারা। তবে দলীয় ১২১ রানে ২৪ বলে ৩৪ রান করে আউট হন অ্যাডাইয়ার।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৫ রান করতে সক্ষম হয় আয়ারল্যান্ড। ডকরেল ২৩ বলে ৩০ রানে অপরাজিত থাকেন। কানাডার পক্ষে জেরেমি গরডন ও ডিলন হেইলাইজার নেন ২টি করে উইকেট।  

ইত্তেফাক/জেডএইউচ