শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

দেড় বছরের কাজ শেষ হয়নি চার বছরেও

সিংগাইরে বেহাল সড়ক, দুর্ভোগ

আপডেট : ০৮ জুন ২০২৪, ০২:৩২

স্থানীয় সরকারের অধীন মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের নয়াবাজার থেকে ডেগিরচর পর্যন্ত দুই কিলোমিটার সড়ক পাকাকরণের দেড় বছরের কাজ চার বছরেও শেষ হয়নি। প্রায় তিন বছরের অধিক সময় ধরে কাজ বন্ধ থাকায় এলাকাবাসীর দুর্ভোগ চরমে পৌঁছেছে। কাজের শুরুতে মাটি খুঁড়ে বক্স করে নামেমাত্র বালু ফেলে রাখা হয়েছে। বক্স করার কারণে বৃষ্টির পানি জমে থাকায় হেঁটেই চলাচল করতে পারছেন না এলাকাবাসী।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্র জানা যায়, ২০২০/২১ অর্থ বছরে জিডিবি-৩ প্রকল্পের আওতায় বাহাদুরপুর সড়কের নয়াবাজার থেকে ডেগিরচর পর্যন্ত দুই কিলোমিটার পিচ ঢালাইয়ের জন্য ২০২০ সালে দরপত্র আহ্বান করা হয়। এতে ১ কোটি ৭৯ লাখ ২৫ হাজার ২৮১ টাকা দরে মেসার্স সেলিম এন্টারপ্রাইজ নামের ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি পায়। ২০২১ সালের মার্চ মাসে কাজ শুরু করে ২০২৩ সালের ফেব্রুয়ারি মাস থেকে কাজ বন্ধ রাখে ঠিকাদার প্রতিষ্ঠান।

ডেগিরচর গ্রামের বাসিন্দা ভ্যানচালক আব্দুল বারেক বলেন, ‘এই রাস্তা দিয়ে মাল নেওয়ার সময় ভ্যান উলটে আমার হাত ভেঙে গেছে।’ আরজু প্রামানিক নামে একজন বলেন, জনগুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। চার বছর ধরে সড়কটি এভাবে পড়ে আছে। গাড়ি তো দূরের কথা, হেঁটেই চলাচল করা যায় না। এমন বেহাল দশা দেখারও কেউ নেই।

একই কথা জানিয়ে গোপীনাথপুর ইউপি সদস্য মো. মোজাফফর হোসেন বলেন, চলাচল করতে যেমন সমস্যা হচ্ছে, তেমনি ভ্যান, রিকশা কিংবা নসিমনে এলাকার কৃষিপণ্যও হাটবাজার নেওয়া যাচ্ছে না। তিনি এ অবস্থার প্রতিকার চান। এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী মাজহারুল হক আকন্দ জানান, আগের টেন্ডার বাতিল করা হয়েছে। নতুন করে অনুমোদন হয়ে গেছে। এখন জেলা থেকে টেন্ডার দিলে কাজ শুরু হয়ে যাবে।

ইত্তেফাক/এমএএম