শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

নিশাঙ্কার বিদায়ে স্বস্তি বাংলাদেশের  

আপডেট : ০৮ জুন ২০২৪, ০৭:৩৬

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। শনিবার (৮ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাওয়ার প্লেতে লঙ্কানদের জোড়া উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। তবে একপ্রান্তে টাইগার বোলারদের ওপর চড়াও হন পাথুম নিশাঙ্কা। তাকে আউট করে টাইগারদের স্বস্তি এনে দেন মোস্তাফিজুর রহমান। 

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস ও পাথুম নিশাঙ্কা। উদ্বোধনী জুটিতে ২১ রান যোগ করেন তারা।

ইনিংসের তৃতীয় ওভারে বোলিংয়ে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন পেসার তাসকিন আহমেদ। ৮ বলে ১০ রান করা কুশলকে আউট করেন এই পেসার।

এরপর ক্রিজে আসা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে টাইগার বোলারদের ওপর চড়াও হন নিশাঙ্কা। আগ্রাসী ব্যাটিং করতে থাকেন এই লঙ্কান ওপেনার। তবে ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসেই বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন মোস্তাফিজুর রহমান।

দলীয় ৪৮ রানে ৫ বলে ৪ রান করা কামিন্দুকে সাজঘরে ফেরান মোস্তাফিজ। এরপরও নিজের আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান নিশাঙ্কা। তবে দলীয় ৭০ রানে ২৮ বলে ৪৭ রান করে আউট হন এই লঙ্কান ওপেনার।

নিশাঙ্কার বিদায়ের পর ক্রিজে আসা চারিথ আসালাঙ্কাকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ধানাঞ্জায়া ডি সিলভা। ১৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৯৪ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। 

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন