বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিচারে দোষী সাব্যস্ত হলে ছেলেকে ক্ষমা করব না: বাইডেন

আপডেট : ০৮ জুন ২০২৪, ১৩:১৩

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, বিচারে দোষী সাব্যস্ত হলে নিজের ছেলেকে তিনি ক্ষমা করবেন না। আগ্নেয়াস্ত্রসংক্রান্ত একটি মামলায় যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের একটি আদালতে মার্কিন প্রেসিডেন্টের ছেলে হান্টার বাইডেনকে অভিযুক্ত করা হয়েছে। ঐ মামলার বিচার চলছে এখন। 

এমন অবস্থায় বাইডেন জানিয়েছেন, বিচারে যদি প্রমাণ হয়ে যায় তার ছেলে দোষী, তাহলে কোনো সমর্থন পাবে না তার নিকট থেকে। নিজের অপরাধের দণ্ড তার নিজেকেই ভোগ করতে হবে। বর্তমানে ডেলাওয়্যারে হান্টার বাইডেনের বিচার চলছে এবং এই বিচারের ফলাফল মেনে নেবেন বলে প্রেসিডেন্ট নিশ্চিত করেছেন।

হোয়াইট হাউজ অবশ্য আগেই বলেছিল, জো বাইডেন তার ছেলের প্রতি পক্ষপাতিত্ব করবেন না কিংবা বিচারে হস্তক্ষেপ করবেন না। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়েরে গত বছরের ডিসেম্বরে বলেন, ‘আমি খুব স্পষ্ট করে বলছি, হান্টার বাইডেনের বিচারে প্রেসিডেন্টের অফিস কোনো প্রকার প্রভাব বিস্তার করবে না।’ উল্লেখ্য, ৫৪ বছর বয়সি হান্টার প্রেসিডেন্ট বাইডেনের দ্বিতীয় ছেলে। তার মায়ের নাম নেইলি হান্টার। তিনি বাইডেনের প্রথম স্ত্রী। ১৯৭২ সালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আরেক পুত্রের সঙ্গে নেইলিও নিহত হন।

মাদকদ্রব্যের অপব্যবহার বা আসক্ত হওয়ার পাশাপাশি বেআইনিভাবে বন্দুক কেনা এবং সেটি নিজের কাছে রাখার অভিযোগ রয়েছে হান্টারের বিরুদ্ধে, যা মার্কিন ফেডারেল আইনের লঙ্ঘন।

ইত্তেফাক/এএইচপি