শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

টি-টোয়েন্টি বিশ্বকাপ 

মিলারের ব্যাটে অঘটন এড়ালো দক্ষিণ আফ্রিকা 

আপডেট : ০৯ জুন ২০২৪, ০০:০৩

শক্তির বিচারে লেদারল্যান্ডসের চেয়ে বেশ এগিয়ে দক্ষিণ আফ্রিকা। শুরুটাও করে বেশ ভালোই। ডাচদের মাত্র ১০৩ রানে আটকে দিয়েছিল প্রোটিয়া বোলাররা। তবে ছোট্ট লক্ষ্য তাড়া করতে নেমে বেশ বেগ পেতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। তবে ডেভিড মিলারের ফিফটিতে কোনো অঘটন ঘটেনি। ডাচদের ৪ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা।

শনিবার (৮ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস নেদারল্যান্ডসকে ব্যাটিংয়ে পাঠান প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম। ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপের মুখে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নেদারল্যান্ডস।

দলীয় ৪৮ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ডাচরা। সিব্র্যান্ড এঙ্গেলব্রেখটের ব্যাটে কোনো রকমে একশো পেরোয় ডাচরা। এঙ্গেলব্রেখটের ৪৫ বলে ৪০ ও শেষ দিকে লোগান ভ্যান বিকের ২২ বলে ২৩ রানে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস।  

১০৪ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ডাচ বোলারদের তোপের মুখে ধুঁকতে থাকে প্রোটিয়া ব্যাটাররা। দলীয় ১২ রানের মধ্যে ৪ ব্যাটারকে হারিয়ে বিশাল চাপে পড়ে তারা।

এরপর টৃষ্টান স্টাবস ও ডেভিড মিলারের ব্যাটে ঘুরে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকা। ৬৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৭৭ রানে ৩৭ বলে ৩৩ রান করে আউট হন স্টাবস।

তার বিদায়ের পর ক্রিজে এসে সুবিধা করতে পারেননি মার্কো জানসেন। ৫ বলে ৩ রান করে আউট হন তিনি। তবে একপ্রান্ত আগলে রেখে ৭ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন মিলার। ৫১ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। ডাচদের পক্ষে ভিভিয়ান কিংমা ও ভ্যান বিক নেন ২টি করে উইকেট। 

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন