শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বগুড়ায় ইরানের সাবেক প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির স্মরণে শোক সভা

আপডেট : ০৯ জুন ২০২৪, ১৫:৩১

বগুড়ায় ইরানের সাবেক প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রাইসির স্মরণে এক শোক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকালে বগুড়ার ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

অনুষ্ঠানে আন্তর্জাতিক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইরানের আল মুস্তফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাংলাদেশ প্রতিনিধি হুজ্জাতুল ইসলাম ওয়াল মুসলিমিন শাহাবুদ্দিন মাশায়েখী রাদ। 

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু জাফর মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. এ টি এম রেজাউল হক। বগুড়া সরকারি আজিজুল হক কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. রমজান আলী আকন্দ এবং বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন মিন্টু। 

অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী চিনি কলের কৃষি বিভাগের সাবেক মহাব্যবস্থাপক কৃষিবিদ মীর সিদ্দিকুর রহমান। বগুড়ার শিবগঞ্জের দেওলী আলিম মাদ্রাসার সুপার মাওলানা মোস্তফা কামাল এবং বগুড়ার মদিনাতুল উলুম মাদ্রাসা মুহতামিম মাওলানা মোজাম্মেল হক।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ছিলেন একজন মানবদরদী মানুষ। তিনি কেবল ইরানের জনগণের কাছেই জনপ্রিয় ছিলেন না, তিনি গোটা বিশ্বের মানুষের কাছেই জনপ্রিয় হয়ে উঠেছিলেন।

তারা আরও বলেন, তিনি বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন। ফিলিস্তিনসহ গোটা বিশ্বের মজলুম মানুষের জন্য কাজ করেছেন। বিশেষকরে মুসলিম দেশগুলোর মধ্যে বিভেদ কমিয়ে আনার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

বক্তরা বলেন, ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর ঘটনায় বিশ্বের বিভিন্ন দেশ ও জাতি শোক পালন করেছে। বাংলাদেশেও ইরানের প্রেসিডেন্ট ও তার সফর সঙ্গীদের মৃত্যুর ঘটনায় ২৩ মে রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হয়। 

ইত্তেফাক/এসআর