শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মোদির শপথ অনুষ্ঠানে আদানি-আম্বানি-শাহরুখ-রজনীকান্ত-অক্ষয়

আপডেট : ০৯ জুন ২০২৪, ২১:১৫

ভারতের রাষ্ট্রপতি ভবনে আজ রোববার (৯ জুন) দেশটির স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। মোদির এই শপথ অনুষ্ঠানে হাজির হয়েছে দেশটির শিল্পপতি গৌতম আদানি, মুকেশ আম্বানি, সুপারস্টার শাহরুখ খান, রজনীকান্ত, অক্ষয় কুমারসহ অন্তত আট হাজার অতিথি। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, অভিনেতা বিক্রান্ত ম্যাসি এবং চলচ্চিত্র নির্মাতা রাজকুমার হিরানিও এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন। সংবাদ সংস্থা এএনআইকে ম্যাসি বলেছেন, 'এটি মোদির ঐতিহাসিক তৃতীয় মেয়াদ। মোদি সরকার গত ১০ বছরে ব্যাপক কাজ করেছে। আমরা পরিবর্তন লক্ষ্য করেছি। ভারত একটি বড় দেশ, এখানে রাতারাতি পরিবর্তন আসে না। এর জন্য সময়ের প্রয়োজন।' 

মোদির দল বিজেপি ২০১৪ এবং ২০১৯ সালে একক সংখ্যাগরিষ্ঠতায় ক্ষমতায় এলেও এ বছর সেই রেকর্ড গড়তে পারেনি। ক্ষমতায় যেতে মোদির বিজেপি জোটের ওপর নির্ভর  মোদির বিজেপি এবার ২৪০টি আসন পেয়েছে, যেখানে ভারতে ক্ষমতায় আসার জন্য প্রয়োজন ২৭২টি আসন। তাই সরকার গঠনে চন্দ্রবাবু নাইডুর তেলেগু দেশম পার্টি (টিডিপি) এবং নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড (জেডিইউ) এর সঙ্গে জোট করে ক্ষমতায় বসেছে মোদি সরকার।

ইত্তেফাক/এনএন