শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

পাক পেসারদের তোপে নড়বড়ে পুঁজি ভারতের 

আপডেট : ০৯ জুন ২০২৪, ২৩:৪১

কয়েক দফা বৃষ্টি বাগড়ার পর শুরু হয় ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। বৃষ্টির পর ব্যাট করতে নেমে পাক পেসারদের তোপের মুখে পড়েছে ভারতের ব্যাটাররা। নাসিম শাহ-মোহাম্মদ আমিরদের বোলিং তোপে নড়বড়ে পুঁজি পেয়েছে ভারত। ব্যাটারদের ব্যর্থতায় পাকিস্তানকে ১২০ রানের টার্গেট দিয়েছে ভারত। 

রোববার (৯ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান পাক অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে শাহিন আফ্রিদিকে ছক্কা হাঁকিয়ে রানের খাতা খোলেন রোহিত শর্মা। প্রথম ওভারে ৮ রান সংগ্রহ করে ভারত। এরপর বৃষ্টির কারণে বেশ কিছু সময় খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামার পর ব্যাট করতে নেমে পাক পেসারদের তোপের মুখে পরে ভারত।

ইনিংসের দ্বিতীয় ওভারে বিরাট কোহলি সাজঘরে ফেরান পাক পেসার নাসিম শাহ। দলীয় ১২ রানে ৩ বলে ৪ রান করে আউট হন কোহলি। এরপর ইনিংসের তৃতীয় ওভারে রোহিতকে করে আউট করে পাকিস্তানকে দ্বিতীয় সাফল্য এনে দেন শাহিন আফ্রিদি। দলীয় ১৯ রানে ১২ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান তিনি।

এই দুই ওপেনারের বিদায়ের পর অক্ষর প্যাটেলকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করে রিশভ পন্থ। ৩৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৫৮ রানে ১৮ বলে ২০ রান করে আউট হন অক্ষর।

অক্ষরের বিদায়ের পর দ্রুতই আরও দুই উইকেট হারায় ভারত। সূর্যকুমার যাদব ৮ বলে ৭ ও শিভম দুবে ৯ বলে ৩ রান করে সাজঘরে ফিরে যান। তবে একপ্রান্ত আগলে ব্যাট করতে থাকেন পন্থ। 

তবে দলীয় ৯৬ রানে ৩১ বলে ৪২ রান করে আউট হন পন্থ। তার বিদায়ের পর ক্রিজে এসেই ফিরে যান রবীন্দ্র জাদেজা। তাকে আউট করে হ্যাটট্রিকের আশা জাগান পাক পেসার মোহাম্মদ আমির। তবে হ্যাটট্রিক করতে ব্যর্থ হন এই পেসার। 

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৯ ওভারে ১১৯ রানে অলআউট হয় ভারত। পাকিস্তানের পক্ষে নাসিম শাহ ও হ্যারিস রউফ নেন ৩টি করে উইকেট। এছাড়া আমির নিয়েছেন ২টি উইকেট।  
 

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন