শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মোদির শপথের পর ভোজসভায় ছিল যেসব খাবার

আপডেট : ১০ জুন ২০২৪, ১০:৫১

প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে শপথ নিয়েছে নরেন্দ্র মোদি। গতকাল রবিবার সন্ধ্যায় নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে আয়োজন করা হয় এ শপথগ্রহণ অনুষ্ঠান। অনুষ্ঠানের পর নতুন মন্ত্রী এবং নবনির্বাচিত এনডিএ সংসদ সদস্য, মন্ত্রীবর্গ ও অতিথিদের জন্য ভোজসভার আয়োজন করেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। এই ভোজসভায় ছিল নানা পদের খাবার।

রাজস্থানের বিশেষ সবজি, দম বিরিয়ানি থেকে কুলফি শপথগ্রহণের পর রবিবার এসব পদ দিয়েই নৈশভোজ সারেন নরেন্দ্র মোদি, তার নতুন মন্ত্রিসভার সদস্যসহ এনডিএর নবনির্বাচিত সংসদ সদস্যদরা। এমনটাই দাবি করেছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই। 

এএনআই দাবি করেছে, শপথগ্রহণ অনুষ্ঠানের পর এনডির এমপিদের জন্য ভোজসভার আয়োজন করা হয়। নৈশভোজের খাদ্যতালিকায় ছিল নানা রকম ফলের রস, পুর ভরা লিচু, মটকা কুলফি, আমের ক্রিম, তিন রকমের রায়তা। গরমের কথা মাথায় রেখে ভোজসভায় এ পদগুলো ছিল বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। ভোজের মূল পর্বেও ছিল বাহারি পদের খাবার। দম বিরিয়ানি, জোধপুরি সবজি, ডাল। 

এএনআইয়ের দাবি, এর সঙ্গে ছিল পাঁচ রকমের রুটি, পরোটা। ছিল পাঞ্জাবি খাবারদাবার ও বাজরার খিচুড়ি। শেষ পর্বে ছিল আট রকমের মিষ্টি। এএনআই সূত্রে জানা গেছে, রসমালাই, ছানার মিষ্টি ছাড়াও ছিল রাজস্থানের বিখ্যাত ঘেওয়ার। ভোজ পর্ব শেষের জন্য অতিথিদের রাখা হয় চার রকমের ঘেওয়ার।

ইত্তেফাক/এএইচপি