শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

এমন সাকিবকে কে কবে দেখেছেন?

আপডেট : ১১ জুন ২০২৪, ১০:৫২

দীর্ঘ প্রায় দেড় যুগ ধরে দেশের ক্রিকেটে ব্যাটে-বলে অবদান রেখে চলছেন সাকিব আল হাসান। দেশের ক্রিকেটের 'পোস্টার বয়'ও তিনি। রয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটে সব আসর খেলার অভিজ্ঞতাও। তবে তা যেন কাজেই লাগাতে পারছেন না এবার। টুর্নামেন্টের এখন পর্যন্ত টাইগারদের খেলা দুটি ম্যাচের মধ্যেই নিষ্প্রাণ ভূমিকায় তিনি। ব্যাটে-বলে কোনোভাবেই সহায়তা করতে পারছেন না।

গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ হেরেছে ৪ রানের ব্যবধানে। এ ম্যাচে অদৃশ্য ভূমিকায় ছিলেন সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে তানজিম হাসান সাকিবের বলে একটি ক্যাচ ধরা ছাড়া কিছুই করতে পারেননি। বল হাতেও করেছেন মাত্র একটি ওভার। যেখানে দিয়েছেন ৬ রান। আর ব্যাট হাতে করেছেন মাত্র ৩ রান।

শুধু যে এই ম্যাচে তা নয়। টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও তিনি ছিলেন ব্যাটে বলে ব্যর্থ। ঐ ম্যাচে বল হাতে ৩ ওভারে ৩০ রান দেন বিশ্বসেরা অলরাউন্ডার। পরে ব্যাট হাতে খেলেন ১৪ বলে ৮ রানের ইনিংস। এর আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ছিলেন তিনি নিষ্প্রাণ।

যদিও সাধারণত এমন সাকিবকে দেখা যায় না খুব একটা। মাঠে তিনি ছন্দহীন থাকলেও এতদিন তাকে ব্যাটে কিংবা বলে কোনো না কোনোভাবে অবদান রাখতে দেখা যেত। তবে এখন আর এমনটি দেখা যাচ্ছে না। দেশের ক্রিকেটের এত বড় একটা নাম সাকিব তার এমন পারফরম্যান্সে তাই ভক্তরাও হতাশ।

ইত্তেফাক/এএম