শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

‘লজ্জা পেয়ে সাকিবের অবসর নেওয়া উচিত’  

আপডেট : ১১ জুন ২০২৪, ১৩:২১

বেশ কিছু দিন ধরে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না সাকিব আল হাসান। বিশেষ করে টি-টোয়েন্টিতে ধুঁকছেন এই টাইগার অলরাউন্ডার। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের শেষ ২০ ম্যাচে সাকিবের ব্যাটে নেই একটা ফিফটিও। সেইসঙ্গে বল হাতেও একেবারে সাদামাটা সাকিব।

সোমবার (১০ মে) টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় বাংলাদেশ। এই ম্যাচেও ভুগেছেন সাকিব। সেইসঙ্গে ভুগিয়েছেন দলকে। আনরিখ নরকিয়ার বলে পুল করতে গিয়ে ক্যাচ দিয়ে আউট হন সাকিব। তার আউটে চাপে পড়ে বাংলাদেশ। ৪ রানে ম্যাচ হারে টাইগাররা। দলের এমন হারে সাকিবের দায় দেখছেন অনেকে।

ম্যাচ শেষে ক্রিকবাজের আলোচনায় সাকিবকে ধুয়ে দিয়েছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ। লজ্জায় সাকিবের অবসর নেওয়া উচিত বলে মনে করেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক এই ওপেনার। 

শেবাগ বলেন, ‘আপনি এতই সিনিয়র খেলোয়াড়, অধিনায়ক ছিলেন দলের, এটা শেষ আসর। কিছু তো লজ্জা থাকা উচিত। বলা উচিত, আমি টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছি। আমার বোলিং ভালো হচ্ছে না, ব্যাটিং ভাল হচ্ছে না। দলের জন্য আমি কিছু করতেই পারছি না। তাহলে আমি খেলে কী করব?’

সাকিবের সমালোচনা করে তিনি আরও বলেন, ‘আপনি অ্যাডাম গিলক্রিস্ট বা ম্যাথু হেইডন না। আপনি এখন বাংলাদেশি খেলোয়াড়। নিজের মাত্রা অনুযায়ী খেলো। এটা তো আপনার রেগুলার শটই না। ওই পরিস্থিতিতে সে কেনো নরকিয়ার বিপক্ষে পুল শট খেলতে যাবে? ১৭ বছরের বেশি সময় ধরে যার আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আছে তারও এই সাধারণ জ্ঞান থাকা দরকার, প্রতি বলেই রান নেওয়াই তার দলের জন্য যথেষ্ট ছিল।’

ইত্তেফাক/জেডএইচ