বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এবার মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টকে বহনকারী বিমান নিখোঁজ

আপডেট : ১১ জুন ২০২৪, ১৪:৫৫

আফ্রিকার দেশ মালাউইয়ের ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী বিমান নিখোঁজ হয়েছে। সোমবার (১০ জুন) বিমানটি নিখোঁজ হয়। মঙ্গলবার (১১ জুন) এ রিপোর্ট লেখা পর্যন্ত বিমানটির কোনো খোঁজ মেলেনি।

দেশটির প্রেসিডেন্টের দপ্তর ও মন্ত্রিসভার বিবৃতির বরাতে বিবিসি জানায়, বিমানটিতে ভাইস প্রেসিডেন্ট ছাড়াও আরও ৯ আরোহী ছিলেন। 

বিমানটি দেশটির প্রতিরক্ষাবাহিনীর। এটি সোমবার সকাল সোয়া ৯টার দিকে রাজধানী লিলংওয়ে থেকে উড্ডয়ন করে। স্থানীয় সময় সকাল ১০টার দিকে দেশের উত্তরে জুজু আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটির অবতরণের কথা ছিল। কিন্তু তা সেখানে যায়নি।

এদিকে বাহামাস সফর বাতিল করেছেন প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা। সোমবার সন্ধ্যায় তার সেখানে যাওয়ার কথা ছিল।

প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা গভীর রাতে এক বক্তব্যে বলেন, অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। সৈন্যরা এখনও তল্লাশি চালাচ্ছে। আমি কঠোর নির্দেশ দিয়েছি যেন বিমানটি না পাওয়া পর্যন্ত অভিযান চলতে থাকে।

তিনি বলেন, এটি একটি হৃদয় বিদারক পরিস্থিতি। আমি জানি, সবাই ভীত ও উদ্বিগ্ন। আমিও খুবই উদ্বিগ্ন। কিন্তু সবাইকে আশ্বস্ত করতে চাই, বিমানটি খুঁজে পেতে সব ধরনের চেষ্টা চলছে। কিছুই বাদ রাখা হচ্ছে না।

সম্প্রতি, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের পর্বতঘেরা ভারজাগান এলাকায় বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটিতে থাকা রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ ৮ আরোহীর সবাই নিহত হন। এর আগে রহস্যজনকভাবে হেলিকপ্টারটি নিখোঁজ হয়। পরে উদ্ধারকারীরা দীর্ঘ সময় পর এর ধ্বংসাবশেষের খোঁজ পান।

ইত্তেফাক/এএইচপি