বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৭৪ বছরে যমজ সন্তানের মা হয়ে বিশ্বরেকর্ড ভারতীয় নারীর

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৩

৭৪ বছর বয়সে সন্তানের জন্ম দিলেন ভারতীয় এক নারী। বৃহস্পতিবার অন্ধ্রপ্রদেশের গুন্টুরে তিনি যমজ সন্তানের জন্ম দিয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। এটাই সবচেয়ে বেশি বয়সে সন্তানের জন্ম দেওয়ার ঘটনা বলে দাবি তাদের।

 

আইভিএফ পদ্ধতিতে গর্ভবতী হয়েছিলেন মাঙ্গায়াম্মা। অহল্যা নার্সিং হোমে তিনি এবার জন্ম দিলেন যমজ সন্তানের। চার চিকিৎসকের একটি দল তার সিজারিয়ান অপারেশন করেন।

 

দলের নেতা এস উমাশঙ্কর জানিয়েছেন, মা ও সন্তানরা ভাল আছে। অপারেশনের পর সাংবাদিকদের উমাশঙ্কর বলেন, এটি একটি মেডিক্যাল মিরাকেল। তিনি দাবি করেন, মাঙ্গায়াম্মাই সবথেকে বেশি বয়সে সন্তানের জন্ম দিয়েছেন। এর আগে এই রেকর্ড ছিল হরিয়ানার দলজিন্দর কউরের। ৭০ বছর বয়সে তিনি সন্তানের জন্ম দিয়েছিলেন ২০১৬ সালে।

আরো পড়ুন : বাংলাদেশকেই এগিয়ে রাখছেন তাইজুল

মাঙ্গায়াম্মা ৫৪ বছর সন্তানহীন দাম্পত্য কাটানোর পর মা হলেন ৭৪-এ এসে। তিনি ও তাঁর স্বামী ওয়াই রাজা রাও  গত বছর আইভিএফ বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেন এই নার্সিং হোমেই। তিনি রাজি হন এই দম্পতিকে সাহায্য করতে। সন্তানের জন্ম দিয়ে তিনি যে অত্যন্ত খুশি সেকথা সাংবাদিকদের জানিয়েছেন মাঙ্গায়াম্মা। স্বামী রাজা রাও ও অন্যান্য আত্মীয়রা মিষ্টি বিতরণ করে মুহূর্তটি উদযাপন করেন। এনডিটিভি

 

ইত্তেফাক/ইউবি

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন

চীনে বন্দিশিবির থেকে মুক্তির পর বাবার মৃত্যু, দাফনের সময় প্রাণ গেলো ছেলেরও 

অশান্ত অঞ্চলে পাকিস্তান সহিংসতা দমনে ব্যর্থ 

জার্মানিতে নির্বাচনে ভোটারদের আগ্রহ কমছে কেন?

আল-আকসায় ইহুদিদের প্রার্থনার অনুমোদনের আপিল বাতিল

এ সম্পর্কিত আরও পড়ুন

দ. কোরিয়ায় নতুন করে প্রায় ৯ হাজার করোনায় আক্রান্ত

পশ্চিমের প্রতি জেলেনস্কির তীব্র ক্ষোভ 

ইমরানের আজাদি মার্চ, ইসলামাবাদে সেনা মোতায়েন

তুরস্ককে সামলানো ন্যাটোর জন্য এখন কঠিন