শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাটুরিয়ায় বিদ্যালয়ের মাঠ পরিষ্কার করতে গিয়ে শতাধিক শিক্ষার্থী অসুস্থ

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৩

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দড়গ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে বহুদিনের বেড়ে উঠা ঘাষ পরিস্কার করতে গিয়ে বুধবার শতাধিক স্কুল শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে পড়েন। গুরুতর অসুস্থ ছাত্র/ছাত্রীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, উপজেলার দড়গ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সকাল দশটায় ছাত্র ছাত্রীর সমাবেশের শেষে বিদ্যালয়ের মাঠে থাকা নিলুজি ঘাস ছাত্র/ছাত্রীদের পরিষ্কার করার নির্দেশ দেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক ও  ক্রীড়া শিক্ষক। ঘাস পরিষ্কার অভিযান চলাকালে ঘণ্টাখানেক পরে ছাত্র/ছাত্রীরা প্রচণ্ড গরম এবং ঘাষের দূর্গন্ধে অসুস্থ হয়ে অচেতন হয়ে পড়ে। স্থানীদের সহযোগীতায় তাদের দ্রুত উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে এই ঘটনাকে কেন্দ্র করে স্কুলের শিক্ষার্থীদের ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীরা ও অভিভাবক মিলে বিদ্যালয়ের আঙ্গিনায় বিক্ষোভ করেন। অপর দিকে খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসেন।

এ বিষয়ে স্কুল পরিচালনা কমিটির সদস্য সানোয়ার হোসেন সেন্টু বলেন, 'ঘটনার বিষয়টি আমি ফোনের মাধ্যমে অবগত হয়েছি। এই ঘটনার সঙ্গে জড়িত থাকা শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ইতিমধ্যে প্রধান শিক্ষককে অবহিত করা হয়েছে।

দড়গ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মো.সিদ্দিকুর রহমানের সাথে যোগায়োগ করা হলে তিনি বলেন, 'সকালে আমি স্কুলের কাজে উপজেলা পরিষদে ছিলাম। এই ঘটনা জানতে পেরে আমি সঙ্গে সঙ্গে স্কুলে চলে আসি এবং ঘটনার সঙ্গে জড়িত সহকারী প্রধান শিক্ষক, ক্রীড়া শিক্ষককে জিঙ্গাসাবাদ করে বিষয়টি স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে জানাই।'

আরও পড়ুন: নারায়ণগঞ্জ শহরে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম বাড়ছে

এই বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মহিউদ্দিনের সঙ্গে যোগায়োগ করা হলে তিনি বলেন, 'বিষয়টি আমাকে অবহিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।'

ইত্তেফাক/নূহু