ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
৩০ °সে


ব্রুনাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ব্রুনাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
ব্রুনাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত।

বাংলাদেশ হাইকমিশন ব্রুনাই দারুসসালামের উদ্দ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) ব্রুনাইস্থ বাংলাদেশ হাইকমিশন দিনব্যাপী কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করে।

অনুষ্ঠানের শুরুতে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন শেষে বাংলাদেশের সঙ্গে এক যোগে শুদ্ধ সুরে সমবেত ভাবে জাতীয় সংঙ্গীত পরিবেশিত হয়। মহান স্বাধীনতা যুদ্ধে জীবনদানকারী সকল মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। ব্রুনাইয়ে নিযুক্ত রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসেন সভাপত্ত্বিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সেলর মাঈনুল হাসান, প্রথম সচিব (শ্রম) জিলাল হোসেন, হিসাব রক্ষক আলমগীর হোসেন, প্রশাসনিক কর্মকর্তা (শ্রম) আব্দুল্লাহ আল রশিদ, ব্যক্তিগত কর্মকর্তা জামানুর প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দূতাবাসের সম্মেলন কক্ষে শহীদের আত্মার মাগফেরাত ও দেশের সার্বিক মঙ্গল কামনা করে কোরআন থেকে তেলওয়াত, তর্যমা ও দোয়া মোনাজাত করা হয়। এ সময় রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরিত বাণী পাঠ করেন। এছাড়াও কাউন্সেলর মাঈনুল হাসান পররাষ্ট্রমন্ত্রী ডা. একে মোমেন এবং প্রথম সচিব (শ্রম) জিলাল হোসেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বাণী পাঠ করেন। বাণী পাঠ শেষে উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত প্রবাসী বাঙ্গালীরা বক্তব্য রাখেন।

আরও পড়ুন: নেদারল্যান্ডসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ চেম্বার অব কর্মাস ব্রুনাই দারুসসালাম, বাংলাদেশ আওয়ামী লীগ ব্রুনাই শাখা বঙ্গবন্ধু পরিষদের নেত্রীবৃন্দ এবং ব্রুনাইস্থ বাংলাদেশ কমিউনিটি, পেশাজীবী, শ্রমজীবী সহ সর্বস্তরের প্রবাসী বাঙ্গালী।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন