ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
৩৩ °সে

ইতালির রোমে পহেলা বৈশাখ উদযাপন

ইতালির রোমে পহেলা বৈশাখ উদযাপন
ছবি: সংগৃহীত

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ইতালির রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন করা হয়েছে। প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত তুস্কুলানা পার্কে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার তার স্বাগত ভাষণে উপস্থিত সবাইকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানান। সেই সঙ্গে অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য প্রবাসী বাংলাদেশি এবং ইতালিয়ান নাগরিকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, বাংলা নববর্ষের উৎসব বাঙালী সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অঙ্গ। সকল ধর্ম বর্ণ নির্বিশেষে সকল বাঙালীর প্রাণের উৎসব। ফসল ঘরে তোলার সংস্কৃতিকে কেন্দ্র করে প্রবর্তিত এ উৎসব এখন সার্বজনীন রূপ নিয়েছে। প্রবাসে জন্মগ্রহণকারী নতুন প্রজন্মের কাছে বাঙালী জাতির বিভিন্ন সংস্কৃতি তুলে ধরার জন্য রাষ্ট্রদূত সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দকে আহ্বান জানান।

আরো পড়ুন: নুসরাতের বড় ভাইকে চাকরি দিলেন প্রধানমন্ত্রী

এদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি শিশু-কিশোরসহ বয়স ভিত্তিক বিভিন্ন ধরণের খেলাধুলার আয়োজন করা হয়। অনুষ্ঠান শুরুর পূর্বে আমন্ত্রিত অতিথিদের পান্তা-ইলিশ, চিড়া, নিমকি, পিঠাসহ বিভিন্ন ধরণের ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের মাধ্যমে আপ্যায়িত করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশগ্রহণ করেন। প্রবাসী বাংলাদেশী ছাড়াও বিপুল সংখ্যক ইটালিয়ান নাগরিক পুরো অনুষ্ঠান অত্যন্ত আগ্রহ ও উৎসাহের সাথে উপভোগ করেন।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন