ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
৩৩ °সে


টরন্টোতে শুরু হলো দক্ষিণ এশিয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

টরন্টোতে শুরু হলো দক্ষিণ এশিয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
কানাডায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া ২০১৯। ছবিঃ ইত্তেফাক।

কানাডাভিত্তিক `ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া ২০১৯' শুরু হয়েছে ১৮ এপ্রিল। ব্রাম্পটনের মেরিয়ট হোটেল কনভেনশন সেন্টারে এ উৎসব আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

এতে উপস্থিত ছিলেন অন্টারিও পার্লামেন্টের বিরোধী দলীয় নেতা এন্দ্রিয়া হরওয়ার্থ, ব্রাম্পটনের মেয়র প্যাট্রিক ব্রাউন, মিসিসাগার মেয়র বনি করমবি, লিবারেল এমপি সোনিয়া সিধু, স্পনসর ব্যাংক অফ মন্ট্রিয়াল প্রমুখ।

উৎসবের চিফ কনভেনর সানী গিল জানান, মাসব্যাপী এ উৎসব উৎসবে ষোলটির অধিক ভাষায় প্রায় একশত পঞ্চাশটি পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্যের ছবি প্রদর্শিত হবে টরন্টো, ব্রামপটন, মিসিসাগার বেশ কয়েকটি ভেন্যুতে।

বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান, আফগানিস্তানসহ দক্ষিণ এশিয়ার প্রায় সবকটি দেশের চলচ্চিত্র অংশ গ্রহণ করছে। উৎসবের বাংলা বিভাগের প্রধান সমন্বয়ক আনোয়ার আজাদ ইত্তেফাককে জানান, উৎসবে বাংলাদেশ ও কলকাতা থেকে পনেরটি বাংলা পূর্ণদৈর্ঘ্য এবং স্বল্পদৈর্ঘ্য ছবি প্রদর্শিত হবে। সেইসঙ্গে উভয় বাংলা থেকে বেশ কজন অভিনেতা, অভিনেত্রী, পরিচালক এবং প্রযোজক অংশ নেবেন।

বাংলা চলচ্চিত্রগুলি দেখানো হবে আগামী মে মাসের আঠারো এবং উনিশ তারিখে টরন্টোর স্কারবোরো সিনেপ্লেক্সে।

আরও পড়ুনঃ নতুন বর ধর্ষক গ্রেফতার

উল্লেখযোগ্য, বাংলা পূর্ণ দৈর্ঘ্য ছবিগুলো হচ্ছে পথের পাঁচালি, তিতাস একটি নদীর নাম, জন্মভূমি, শ্রাবণের ধারা, ইতি তোমারই ঢাকা। স্বল্প দৈর্ঘ্য ও ডকুমেন্টরি হচ্ছে একাত্তরের দিন, অররা বরিয়ালিস, অবুঝপনা, ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পূনরারম্ভ, নিবাস, পোস্টার প্রভৃতি।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন