ঢাকা বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
১৭ °সে


সৌদিতে নারী গৃহকর্মী হোসনা আক্তার উদ্ধারের পর সেইফহোমে

সৌদিতে নারী গৃহকর্মী হোসনা আক্তার উদ্ধারের পর সেইফহোমে
গৃহকর্মী হোসনা আক্তার। ছবি : ভিডিও থেকে নেয়া

পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় সৌদি আরবের জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে নারী গৃহকর্মী হোসনা আক্তারকে উদ্ধারের পর পুলিশের নজরদারিতে সেইফহোমে রাখা হয়েছে।

বর্তমানে তিনি নিরাপদে আছেন। তাকে বাংলাদেশে প্রেরণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। মঙ্গলবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি সৌদি আরবে নির্যাতনের শিকার গৃহকর্মী হোসনা আক্তার বাঁচার আকুতি জানিয়ে একটি ভিডিও বার্তা দিয়েছিলেন তার স্বামীকে। এই ভিডিও বার্তাটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হওয়ার পর তাকে উদ্ধার করে দেশে ফিরিয়ে আনতে সরকারের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়।

আরো পড়ুন : ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জেদ্দা কনস্যুলেট হোসনা আক্তারকে উদ্ধারের জন্য নাজরান পুলিশকে অবহিত করে। হোসনা আক্তার সৌদি রিক্রুটিং অফিস ‘রুয়াদ নাজরানের (লাইসেন্স নং- ৩৯১৮৬১৮) মাধ্যমে প্রায় তিন মাস আগে সৌদি আরব যান। তার কর্মস্থল ছিল সৌদি আরবের নাজরান শহরে। যা জেদ্দা হতে প্রায় ১ হাজার কিলোমিটার দূরে। হোসনা আক্তারের গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলায়। তার পিতার নাম মো. মুজিবুর রহমান এবং স্বামীর নাম শফিউল্লাহ।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন