ঢাকা রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭
১৭ °সে

প্রতিবন্ধীদের সুযোগ-সুবিধা তৈরিতে প্রাধান্য দিচ্ছে সরকার: স্পিকার

প্রতিবন্ধীদের সুযোগ-সুবিধা তৈরিতে প্রাধান্য দিচ্ছে সরকার: স্পিকার
সাভারে শারীরিক প্রতিবন্ধীদের হুইল চেয়ার বাস্কেটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: ইত্তেফাক

বাংলাদেশের সামগ্রিক যে উন্নয়ন ও পরিকল্পনা বাস্তবায়িত হচ্ছে তার মূল ধারায় প্রতিবন্ধীদের জন্য সুযোগ-সুবিধা তৈরির বিষয়টি প্রাধান্যের সঙ্গে সরকার বিবেচনা করছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) শারীরিক প্রতিবন্ধীদের হুইল চেয়ার বাস্কেটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আইসিআরসি, সিআরপি ও বাস্কেটবল ফেডারেশনের যৌথ উদ্যোগে এ খেলার আয়োজন করা হয়।

স্পিকার আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী মানুষদের জন্য সকল পর্যায়ে বিভিন্ন সুযোগ তৈরির কাজ করে যাচ্ছেন। তারা যাতে সমাজের অন্য সকল মানুষের মতোই অধিকার নিয়ে সকল ক্ষেত্রে বিচরণের মাধ্যমে নিজেদের জীবন গড়তে পারে সে লক্ষ্যেই কাজ করছে সরকার।

আরও পড়ুন: গোপালগঞ্জে এক হাজার চালক পেলেন শিক্ষানবিশ লাইসেন্স

এ সময় ইন্টারন্যাশনাল রেডক্রস কমিটির (আইসিআরসি) বাংলাদেশ হেড অব ডেলিগেশন পিএর দ্যোখব ও সিআরপির প্রতিষ্ঠাতা ভেলরি টেইলর প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া পাঁচ দিন ব্যাপী এ টুর্নামেন্টে চারটি পুরুষ ও দুটি নারী শারীরিক প্রতিবন্ধী হুইলচেয়ার দল অংশ নেয়। বৃহস্পতিবার সমাপনী এ টুর্নামেন্টে পুরুষদের সিআরপি দল ও নারীদের সবুজ দল চ্যাম্পিয়ন হয়েছে। পরে প্রতিবন্ধী নারী ও পুরুষ বাস্কেটবল টুর্নামেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন স্পিকার।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৯ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন