ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
১৪ °সে

কত সম্পদের মালিক এনু-রুপন?

কত সম্পদের মালিক এনু-রুপন?
দুই ভাই এনামুল হক এনু ও রুপন ভূঁইয়া। ছবি: সংগৃহীত

অবৈধ ক্যাসিনোর ব্যবসা করে সম্পদের পাহাড় গড়েছেন আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়া। তাদের রয়েছে কোটি কোটি টাকা, আলিশান গাড়ি-বাড়ি, স্বর্ণ গয়না ও আগ্নেয়াস্ত্র। এদের এতই টাকা যে, সেগুলো রাখার জায়গা না পেয়ে স্বর্ণ কিনতেন।

গত বছর ক্যাসিনো বিরোধী অভিযানের পর থেকেই পলাতক ছিলেন এই দুই ভাই। অবশেষে তাদের গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। সোমবার সকালে ঢাকার কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এসময় তাদের কাছে থেকে বিপুল পরিমাণ টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়। সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৮ সালে রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতির পদ পান এনামুল হক এনু। আর রুপন একই থানার যুগ্ম সাধারণ সম্পাদকের পদ পান। স্থানীয় লোকজন জানান, রাজনৈতিক পদ-পদবি ব্যবহার করে নির্বিঘ্নে জুয়া ও ক্যাসিনো ব্যবসা করে আসছিলেন তারা। এনু ছিলেন ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক। পরে তাদের আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।

গত বছরের ২৪ সেপ্টেম্বর পুরান ঢাকায় এনু-রুপন এবং তাদের দুই সহযোগীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সে সময় তাদের বাসা থেকে পাঁচ কোটি ৫ লাখ টাকা উদ্ধার করা হয়। এছাড়া আট কেজি স্বর্ণ ও ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

সিআইডি জানায়, এনামুল হক এবং রুপন ভূঁইয়ার নামে ঢাকায় ২২টি বাড়ি ও জমি রয়েছে। এছাড়া তাদের ব্যবহার করা পাঁচটি গাড়ির সন্ধান পাওয়া গিয়েছে। বিভিন্ন ব্যাংকে তাদের নামে ৯১টি একাউন্ট রয়েছে। এসব একাউন্টে ১৯ কোটি ১১ লাখ টাকা রয়েছে। ক্যাসিনো বিরোধী অভিযানের পর থেকে তাদের এসব ব্যাংক একাউন্ট অবরুদ্ধ (ফ্রিজ) করে রাখা হয়েছে।

গ্রেফতার দুই ভাই এনু ও রুপনের নামে অবৈধ ক্যাসিনো ব্যবসা, জুয়া পরিচালনা, অর্থপাচার, মানি লন্ডারিংয়ের দায়ে চারটি মামলা করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন