ঢাকা সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬
২৫ °সে

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করুন: ডেপুটি স্পিকার

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করুন: ডেপুটি স্পিকার
দৈনিক গণজাগরণ পত্রিকার ৩০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ডেপুটি স্পিকার অ্যাড. মো. ফজলে রাব্বী মিয়া এমপি। ছবি: সংগৃহীত

দেশের উন্নয়নে ভূমিকা রাখতে সাংবাদিকদের প্রতি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এমপি । দৈনিক গণজাগরণ পত্রিকার ৩০ বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, মুক্তিযুদ্ধে জয়ে জোড়াল ভূমিকা রাখে বস্তুনিষ্ঠ সংবাদ ও সাংবাদিকতা। ১৯৭১ সালে বাংলাদেশ যে পাকিস্তান কর্তৃক আক্রান্ত হয়েছিলো তা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে দেশে ও বহির্বিশ্বের মানুষ জানতে পেরেছিল।

তিনি আরও বলেন, সংবাদ প্রকাশে নৈতিকতা বজায় রাখতে হবে। একই সঙ্গে দেশের স্বার্থও বিবেচনায় নিতে হবে। রানা প্লাজা ধ্বংস হওয়ার সময় কতিপয় সাংবাদিকের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে তিনি বলেন, বিবেচনাহীন সাংবাদিকতার কারণে আমাদের তৈরি পোশাক শিল্পের অনেক ক্ষতি হয়ে গিয়েছে। টুইন টাওয়ার ধ্বংস নিয়ে করা প্রতিবেদনগুলো পর্যালোচনা করে দেখা যায় তারা তাদের দেশের স্বার্থকে অগ্রাধিকার দিয়েছে।

আরও পড়ুন: পশ্চিম রেলে লুটপাটের সুনামি

ডেপুটি স্পিকার বলেন, সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। গুরুত্বপূর্ণ এ অঙ্গটিকে ঠিক রাখতে হলে প্রতিটি সংবাদ যাচাই বাছাই পূর্বক প্রকাশ করতে হবে। নৈতিকতা, বস্তুনিষ্ঠতা ও সময়োপযোগিতার কথা মাথায় রাখতে হবে। এমন কোনো সংবাদ পরিবেশন করা উচিত হবে না যাতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন