শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খাদ্যসামগ্রী বাসায় পৌঁছে দিতে ডিএসসিসির হটলাইন চালু

আপডেট : ০৩ এপ্রিল ২০২০, ০৬:১৫

করোনায় দুস্থ মানুষকে সহায়তা করতে হটলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। তাই তাদের আয় বন্ধ।

যার কারণে বিভিন্ন সংস্থা থেকে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। তবে অনেকে লোকলজ্জায় লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী নিতে চান না। তাদের জন্য এই ব্যবস্থা করা হয়েছে। 

হটলাইনে দেওয়া নির্ধারিত নাম্বারে ফোন করলেই সময়মতো বাসায় খাদ্য পৌঁছে দেবে ডিএসসিসির কর্মীরা। ডিএসসিসি এলাকার অসহায় কেউ খাদ্যসামগ্রীর সহায়তা পেতে চাইলে ০১৭০৯৯০০৭০৩ ও ০১৭০৯৯০০৭০৪ এই দুটি নাম্বারে যোগাযোগের জন্য আহ্বান করেছে সংস্থাটি। 

সহায়তা প্রত্যাশী কলদাতাদের তথ্য নিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে বাসায়। 

হটলাইন সেল পরিচালনাকারী ও ডিএসসিসির সিস্টেম অ্যানালিস্ট আবু তৈয়ব রোকন বলেন, ‘মেয়র স্যারের নির্দেশে হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। আমরা ইতিমধ্যে এই পদ্ধতিতে ৩৬৯ জনকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি।’ 

এ বিষয়ে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেন, ‘মানবিক কারণে আমরা মানুষের পাশে খাদ্যসামগ্রী নিয়ে দাঁড়াতে উদ্যোগ নিয়েছি। এরই অংশ হিসেবে প্রতিটি ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর ও আঞ্চলিক কর্মকর্তাদের সমন্বয়ে সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। কিন্তু এর মধ্যেও যদি কেউ সহায়তা থেকে বাদ পড়েন, লোকলজ্জায় তালিকায় নাম না লেখান; কিন্তু তার সহায়তা প্রয়োজন এমন ব্যক্তিদের কথা ভেবেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।’ 

অন্যদিকে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন গতকাল বৃহস্পতিবার নগর ভবনে করপোরেশনের ১০টি ওয়ার্ডের কাউন্সিলরদের হাতে হতদরিদ্র দিনমজুরদের মাঝে বিতরণের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী তুলে দেন। প্রতিটি ওয়ার্ডের জন্য ৫০০টি করে প্যাকেট হিসেবে ১০টি ওয়ার্ডের জন্য ৫০০০ প্যাকেট তুলে দেওয়া হয়।

ইত্তেফাক/জেডএইচ