ঢাকা-১৮ আসন উপনির্বাচনে মাহমুদ সাজ্জাদের মনোনয়ন সংগ্রহ

ঢাকা-১৮ আসন উপনির্বাচনে মাহমুদ সাজ্জাদের মনোনয়ন সংগ্রহ
ঢাকা-১৮ আসন উপনির্বাচনে মাহমুদ সাজ্জাদের মনোনয়ন সংগ্রহ।ছবি: ইত্তেফাক

জাতীয় সংসদের সংসদীয় ঢাকা-১৮ (উত্তরা) উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মাহমুদ সাজ্জাদ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার (২০ আগস্ট) আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে মনোনয়ন ফরম গ্রহণ করেছেন তিনি।

বাংলা সিনেমায় ৭০ এর দশকের জনপ্রিয় নায়ক এবং মঞ্চ ও টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা মাহমুদ সাজ্জাদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে অনার্স ও ১৯৭০ সালে মাস্টার্স পাস করেন। প্রায় ৩০ বছর বাংলাদেশ স্টিল ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনে চাকরি করে জেনারেল ম্যানেজার হিসেবে অবসর গ্রহণ করেন। মাহমুদ সাজ্জাদ উত্তরা কালচারাল সোসাইটির উপদেষ্টা ও উত্তরা সোসাইটির প্রাক্তন কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুন: ফরিদপুর জেলা ছাত্রলীগ সভাপতি শামীমের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

বর্তমানে তিনি রাজধানীর উত্তরা ১২ নং সেক্টর সোসাইটির সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশের প্রথম সারির নাট্যদল নাট্যচক্র এর সিনিয়র সহ-সভাপতি, বৃহত্তর ময়মনসিংহ জেলা সাংস্কৃতিক ফোরামের প্রাক্তন সভাপতি ও বর্তমানে উপদেষ্টার দায়িত্ব পালন করছেন।

ব্যক্তিগত জীবনে মাহমুদ সাজ্জাদ ২ সন্তানের পিতা ও তেজগাঁও কলেজের শিক্ষক প্রফেসর মমতাজ বেগমের স্বামী।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন ঢাকা-১৮ আসনের সাংসদ। তিনি জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ জুলাই রাতে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x