সোহরাওয়ার্দীতে পরিচালকের কক্ষ ঘেরাও চিকিৎসকদের

সোহরাওয়ার্দীতে পরিচালকের কক্ষ ঘেরাও চিকিৎসকদের
সোহরাওয়ার্দীতে পরিচালকের কক্ষ ঘেরাও চিকিৎসকদের।ছবি: সংগৃহীত

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের একটি অংশ পরিচালকের কার্যালয় ঘেরাও করেন। আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে।

হোটেলে ‘কোয়ারেন্টাইন সুবিধা’ বাতিল করায় হাসপাতালের কোভিড ইউনিটে দায়িত্ব পালনকারী চিকিৎসকদের ‘নিরাপদ আবাসন’ নিশ্চিতের দাবিতে এ ঘেরাওয়ের ঘটনা ঘটে। এদিকে নিরাপদ আবাসন নিশ্চিতের দাবিতে চিকিৎসকরা হাসপাতাল কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন।

হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া, উপ-পরিচালক ডা. মামুন মোর্শেদ এবং মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ও কোভিড ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. শাহাদাৎ হোসেন রিপনের কক্ষ ঘেরাও করে বিক্ষোভ করেন চিকিৎসকরা।

আরও পড়ুন: হাটহাজারী মাদ্রাসার দায়িত্ব পেলেন আল্লামা জুনায়েদ বাবুনগরী

হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া সাংবাদিকদের বলেন, ‘কোভিড ইউনিটে দায়িত্ব পালনকারী চিকিৎসকদের একটি আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু নতুন নিয়ম অনুযায়ী সরকার চিকিৎসকদের কোয়ারেন্টাইন সুবিধা বাতিল করেছে। তাদের আবাসনের ব্যবস্থা নিজেদের করে নিতে বলা হয়েছে।আমরা তাদের আজকে থেকে হোটেল ছেড়ে দিতে বলেছি। এজন্য তারা অসন্তোষ জানিয়েছেন।’

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর গত ১২ এপ্রিল রাজধানীর ছয়টি সরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য ১৯টি হোটেল নির্ধারণ করে দিয়েছিল সরকার। কিন্তু গত ২৯ জুলাই স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সিদ্ধান্ত নেয়, স্বাস্থ্যকর্মীদের জন্য নির্ধারিত আবাসিক হোটেলের বিল আর পরিশোধ করা হবে না। চিকিৎসকদের জন্য বরাদ্দ হোটেলের সুবিধাও বাতিল করা হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত