‘ন্যাশনাল কোলাবরেশন ওয়ার্কশপ: ভিএফ.এল-২০১৯ বাস্তবায়ন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

‘ন্যাশনাল কোলাবরেশন ওয়ার্কশপ: ভিএফ.এল-২০১৯ বাস্তবায়ন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
কর্মশালায় বক্তব্য রাখছেন দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন।ছবি: ইত্তেফাক

পারটিসিপেটরি ডেভেলপমেন্ট একশন প্রোগ্রাম (পিডাপ) এবং জিএনডিআর এর সহযোগিতায় ‘ন্যাশনাল কোলাবরেশন ওয়ার্কশপ: ভিএফ.এল-২০১৯ বাস্তবায়ন’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোহাম্মদ ফজলে রাব্বী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ডাইরেক্টর (এডমিন) ও অতিরিক্ত সচিব মো. হারুন-উর-রশিদ মোল্লা।

এতে আরও উপস্থিত ছিলেন ইউএন হ্যাবিটেট এর কান্ট্রি কো-অর্ডিনেটর আখতারুজ্জামান ও দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন।

কর্মশালাটি সঞ্চালনা করেন খন্দকার রেবাকা সান-ইয়াত এবং প্রবন্ধ পাঠ করেন পিডাপ এর নির্বাহী পরিচালক কাজী বেবি। তিনি বলেন, এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য হচ্ছে বিভিন্ন দুর্যোগ জনগণ কিভাবে সরকারের সহযোগিতা পায় ও পেতে পারে এবং দুর্যোগের সময় বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের ও জনগণের কি কি করনীয় সে সম্পর্কে আলোকপাত করা হয়।

তিনি আরও বলেন, এইসব বিষয়গুলিকে স্থানীয় সরকার প্রতিনিধিদের কাছে ও বিভিন্ন মিডিয়ার মাধ্যমে প্রকাশ করার জন্য এ কর্মশলার আয়োজন করা হয়েছে, যাতে তারা এ ব্যাপারে জোরালো ভূমিকা রাখতে পারে।

আরও পড়ুন: ১ নভেম্বর থেকে খুলছে জাতীয় চিড়িয়াখানা

বিশেষ অতিথি দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন বলেন, আজকের আলোচনা থেকে বোঝা যায় যে, ভিএফ.এল এর বিষয়টি খুবই জরুরি এবং আমাদের দেশে আরও বেশি করে এর বাস্তবায়ন করা প্রয়োজন।

এছাড়া অনুষ্ঠানে আলোচক হিসেবে আরও উপস্থিত ছিলেন কাজী আমদাদুল হক, মোস্তফা কাইয়ুম খান, মিহির বিশ্বাস ও মো. মাকসুদ হাসেম প্রমুখ।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x