বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে আরেফিন সিদ্দিকের শোক

বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে আরেফিন সিদ্দিকের শোক
খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। ছবি: সংগৃহীত

বীর মুক্তিযোদ্ধা, দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক, কলামিস্ট, রাজনৈতিক বিশ্লেষক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এক শোক বার্তায় সিদ্দিক বলেন, মুনীরুজ্জামান সত্যিকারের পেশাজীবী সাংবাদিক হিসেবে সারাজীবন কাটিয়ে গেছেন। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অনুসরণ করা এই কলম সৈনিক সকলকে সেই শিক্ষাই দিয়ে গেছেন।বাংলাদেশে এখন অনেক সাংবাদিক আছেন যাদের হাতে হাতেখড়ি মুনিরুজ্জামানের হাতে। তার মৃত্যু সাংবাদিকতা জগতে বড়ো ধরনের শূন্যতা সৃষ্টি করলো, যা সহজে পূরণ হবার নয়। তার নেতৃত্ব সাংবাদিকদের জন্য শিক্ষণীয়।

আমি আশা করবো, তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর সবচেয়ে প্রকৃষ্ট পন্থা হবে তাকে অনুসরণ করা। তার কর্মজীবন অনুসরণ করলে আমরা সাংবাদিকতার মান বাড়াতে পারবো। অন্যদিকে তাকে শ্রদ্ধাও জানাতে পারবো।

প্রসঙ্গত, করোনা পজেটিভ হয়ে গত ৩১ অক্টোবর রাতে মুনীরুজ্জামানে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দুই সপ্তাহ ধরে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। ৪/৫ দিন আগে আইসিইউ থেকে তাকে কেবিনে দেওয়া হয়। পরে মঙ্গলবার সকাল ৭টায় তিনি ইন্তেকাল করেন।

ইত্তেফাক এসি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত