রাজধানীতে হিযবুত তাহরীরের এক সদস্য গ্রেফতার

রাজধানীতে হিযবুত তাহরীরের এক সদস্য গ্রেফতার
ফাইল ছবি

রাজধানীর ভাটারা থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’এর এক সদস্যকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো. লুৎফর রহমান জুনায়েদ ওরফে জেবি (৩১)। বুধবার রাতে ভাটারা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় তার কাছ থেকে ১টি মোবাইল সেট এবং ‘হিযবুত তাহরীর বাংলাদেশ’ প্রণীত বিভিন্ন বর্ষের ৮টি ম্যাগাজিন জব্দ করা হয়।

এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, জুনায়েদ বর্তমানে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবিএ (মার্কেটিং) দশম সেমিস্টারে অধ্যয়নরত। সে মোহাম্মদপুর থানায় ২০১২ সালের ২০ এপ্রিল সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলার এজাহারভুক্ত এবং ভাটারা থানায় চলতি বছরের ১৬ অক্টোবর সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলার সন্দিগ্ধ পলাতক আসামি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গ্রেফতারকৃত হিযবুত তাহরীর সদস্য জুনায়েদ ও তার সহযোগীরা হিযবুত তাহরীরের পক্ষে অনলাইন প্রচারণা, পোস্টারিং, লিফলেট বিতরণসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার বিরুদ্ধে নগরীর ভাটারা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x