রাজধানীতে পুলিশের লাঠিচার্জে ভাস্কর্যবিরোধী মিছিল পণ্ড

রাজধানীতে পুলিশের লাঠিচার্জে ভাস্কর্যবিরোধী মিছিল পণ্ড
বায়তুল মোকাররম এলাকায় একদল মুসল্লি ভাস্কর্যবিরোধী মিছিল বের করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। ছবি : আব্দুল গনি

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে সমাবেশ শেষে বের হওয়া ভাস্কর্যবিরোধী মিছিল পুলিশের লাঠিচার্জে পণ্ড হয়ে গেছে। পুলিশের ভাষ্যমতে, মুক্তমঞ্চ ও সম্মিলিত ইসলামী জোট নামে দুটি সংগঠন এ মিছিল ও সমাবেশে অংশ নিয়েছিল। শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যদর্শীদের মতে, জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের সামনে থেকে ভাস্কর্যবিরোধী একটি মিছিল বের হয়। দুটি সংগঠনের ব্যানারে বের হওয়া এ মিছিলে পুলিশ লাঠিচার্জ করলে ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে মিছিলকারীরা।

আরো পড়ুন : বিনামূল্যে যাত্রীদের মাস্ক বিতরণ করছে বিমানবন্দর রেলওয়ে পুলিশ

পল্টন থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, জুমার নামাজ শেষে দুটি সংগঠন বায়তুল মোকাররম মসজিদের সামনে সমাবেশ করে। এ ধরনের কোনো সমাবেশের অনুমতি ছিল না। সমাবেশ শেষে একটি মিছিল বের করা হলে তাতে পুলিশ বাধা দেয়।

তিনি বলেন, মিছিল বা সমাবেশের অনুমতি ছিল না। মুক্তমঞ্চ ও সম্মিলিত ইসলামী জোট নামে দুটি সংগঠন সমাবেশ করে। পরে সমাবেশ থেকে একটি মিছিল বের করে। তখন আমরা মিছিলে বাঁধা দেই। এ সময় কোনো সংঘর্ষ বা কেউ আহত হয়েছে কি-না জানতে চাইলে ওসি বলেন, কোনো সংঘর্ষ হয়নি। আমার জানামতে কেউ আহতও হয়নি।

এ বিষয়ে মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু জানিয়েছেন, সভা-সমাবেশ নিষিদ্ধ। আমরা আগে থেকে অ্যালার্ট ছিলাম। হঠাৎ করে একদল হুজুর বায়তুল মোকাররম থেকে শাহবাগের দিকে যাচ্ছিল। আমরা পল্টনে ব্যারিকেড দিয়েছিলাম। তারা সেটা ভেঙে ফেলে। এরপর আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x