ঢাকা শহরকে নান্দনিক শহর হিসেবে গড়ে তোলার প্রত্যয় মেয়র তাপসের

ঢাকা শহরকে নান্দনিক শহর হিসেবে গড়ে তোলার প্রত্যয় মেয়র তাপসের
সাংবাদিকদের ব্রিফ করছেন মেয়র তাপস। ছবি: সংগৃহীত

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ‘২০২১ সালে আমরা যেমন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে পেরেছি, তেমনি ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বাস্তবায়ন সম্ভব। সুতরাং ২০৪১ সালের মধ্যে নতুন প্রজন্মের জন্য আমরা একটি উন্নত বাংলাদেশ রেখে যাব। সেই উন্নত দেশের রাজধানীর নাম আমাদের প্রাণের প্রিয় ঢাকা। ঢাকাকে আমরা উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলব।’

আজ বুধবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলে পার্ক উদ্বোধনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। চলমান খাল দখলমুক্ত অভিযান এবং বর্জ্য অপসারণ কার্যক্রম সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করা হচ্ছে বলেও জানান তাপস।

শেখ তাপসের মতে, আগামী বর্ষা মৌসুমকে সামনে রেখে আমাদের ব্যাপক কর্মযজ্ঞ চলমান আছে এবং এটা অত্যন্ত দুরূহ কাজ। খালগুলো দীর্ঘদিন দখল অবস্থায় আছে, কিন্তু আমরা সেই দখলমুক্ত করার বিশাল কর্মযজ্ঞে লিপ্ত হয়েছি।

আরও পড়ুন: সবচেয়ে দূষিত নগরী ঢাকা

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার তাপস বলেন, খালগুলোকে পূর্বের অবস্থায় ফিরিয়ে নিয়ে যেতে আমরা এরই মাঝে একটি প্রকল্প প্রণয়ন করে তা স্থানীয় সরকার বিভাগে পাঠিয়েছি। প্রায় এক হাজার কোটি টাকার কাছাকাছি এ প্রকল্পের আওতায় আমরা খালগুলোর পাশে সাইকেল লেন, ওয়াক ওয়ে এবং নান্দনিক পরিবেশ সৃষ্টি করব। সবকিছু মিলিয়ে এগুলো আবার যেন দখলের পায়তারা না থাকে এবং জনগণ যেন একটি মানসম্পন্ন জীবন যাপন করতে পারে সে বিষয়গুলো বিবেচনায় রেখে আমরা প্রকল্প প্রণয়ন করেছি।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x