শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পিকে হালদারের বক্তব্য প্রচার করায় ৭১ টিভিকে সতর্ক করলো হাইকোর্ট

আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ১৪:৪৩

হাজার হাজার কোটি টাকা পাচারে জড়িত কানাডায় পালিয়ে থাকা পিকে হালদারের বক্তব্য নিউজ ও টকশো ‘একাত্তর জার্নাল’ এ প্রচার করায় বেসরকারি ৭১ টিভিকে সতর্ক করে দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে ভবিষ্যতে বিচারাধীন মামলায় অভিযুক্ত ও পলাতক আসামির বক্তব্য প্রচারের ক্ষেত্রে ৭১ টিভিসহ সব প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ৭১ টিভির বিরুদ্ধে দুদকের করা আদালত অবমাননার আবেদন নিষ্পত্তি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ডিভিশন বেঞ্চ আজ রবিবার এ আদেশ দেন। 

আদালত বলেছে, ‘৭১ টিভি এফিডেভিট দিয়ে বলেছে- পিকে হালদারের বক্তব্য অসৎ উদ্দেশ্য থেকে নয়, সরল বিশ্বাসে প্রচার করেছে। আদালতের মর্যাদাকে খাটো করে এমন উদ্দেশ্যে তা করা হয়নি। এছাড়া পলাতক আসামির বক্তব্য প্রচার করা যাবে না এমন কোন আদেশও কোনো আদালতের ছিলো না। ৭১ টিভির এই বক্তব্য গ্রহণ করে তাদরকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হলো।
একইসঙ্গে বিচারাধীন মামলায় পলাতক ও দণ্ডিত আসামির বক্তব্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের ক্ষেত্রে হাইকোর্টের ইতিপূর্বে দেওয়া নিষেধাজ্ঞা বহাল রাখা হয়েছে।’

আদালতে দুদকের পক্ষে খুরশীদ আলম খান, রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক ও ৭১ টিভির পক্ষে মুহাম্মদ আশরাফ আলী শুনানি করেন।

ইত্তেফাক/কেকে