ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


পা হারানো রাসেলকে ৫০ লাখ টাকা দিতে হাইকোর্টের নির্দেশ

পা হারানো রাসেলকে ৫০ লাখ টাকা দিতে হাইকোর্টের নির্দেশ
হাইকোর্ট (ফাইল ছবি)

রাজধানীতে গ্রীন লাইন পরিবহনের বাস চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আগামী দুই সপ্তাহের মধ্যে গ্রীন লাইনকে এ টাকা পরিশোধ করতে বলা হয়েছে। বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার এ আদেশ দেয়। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৩১ মার্চ দিন ধার্য করে দেওয়া হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা, গ্রীন লাইনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট অজিউল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

আইনজীবী শামসুল হক রেজা বলেন, মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রীনলাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালকের ওপর দিয়েই বাস চালিয়ে দেয়। এ ঘটনায় হাইকোর্টে রিট দায়ের করা হলে গত বছরের ১৪ মে রুল জারি করে আদালত।

আরও পড়ুন: পুনরায় ডাকসু নির্বাচনের সুযোগ নেই: প্রোভিসি

আজ ওই রুলের শুনানি নিয়ে রাসেলকে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ দেয় আদালত। একই সঙ্গে রাসেলের চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচ গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষকে বহন করতে হবে এবং তার কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করতে বলা হয়েছে।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন