ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের রিট শুনতে অপারগতা হাইকোর্টের

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের রিট শুনতে অপারগতা হাইকোর্টের
ফাইল ছবি।

বুয়েটের আবরার ফাহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশনা চেয়ে করা রিট আবেদন শুনতে অপরাগতা প্রকাশ করেছে হাইকোর্ট। হাইকোর্টের পৃথক তিনটি ডিভিশন বেঞ্চ রিট আবেদন না শুনে আইনজীবীকে তা ফেরত দেয়।

পরে রিটকারী পক্ষের আইনজীবী একেএম ফয়েজ সাংবাদিকদের জানান, তিনটি ডিভিশন বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উত্থাপন করি। আদালত না শুনে অপেক্ষা করার পরামর্শ দেয়। আদালত বলেছেন, প্রধানমন্ত্রী নিজেই বিষয়টি দেখভাল করছেন তাই অপেক্ষা করুন। এজন্য আপাতত রিটটি শুনতে চায়নি হাইকোর্ট।

গত ৬ অক্টোবর ছাত্রলীগের নেতাকর্মীরা পিটিয়ে বুয়েটের আবরারকে মেরে ফেলে। এ ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশনা চেয়ে রিট করেন আইনজীবী শাহিন বাবু। রিটে আবরারের পরিবারের সদস্যদের নিরাপত্তা প্রদান ও বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা চাওয়া হয়।

আরও পড়ুন: ব্রাজিলে ৭ তলা ভবন ধস, নিহত ১ নিখোঁজ ১০

গতকাল বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে শুনানির জন্য প্রথমে উত্থাপন করা হয়। কিন্তু আদালত না শুনে আবেদনটি ফেরত দেন। পরে বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে নেওয়া হয়। ঐ বেঞ্চ না শুনলে আবেদনটি বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে পেশ করা হয়। তখন আদালত বলেন, এ মামলার এজাহারভুক্ত আসামিরা গ্রেফতার হয়েছে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ঘটনার সঙ্গে জড়িতদের পরিচয় যাহাই হোক না কেন বিচারের আওতায় আনা হবে। তদন্তও সঠিকভাবে এগুচ্ছে। এ অবস্থায় কোনো হস্তক্ষেপ করা ঠিক হবে না। এ সময় রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন