ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

করোনা মোকাবেলায় বিদেশিদের সহযোগিতার প্রতিশ্রুতি পররাষ্ট্রমন্ত্রীর

করোনা মোকাবেলায় বিদেশিদের সহযোগিতার প্রতিশ্রুতি পররাষ্ট্রমন্ত্রীর
পররাষ্ট্রমন্ত্রীর কাছে সার্জিক্যাল মাস্ক ও হেডকভার হস্তান্তর করছেন ভারতের রাষ্ট্রদূত রীভা গাঙ্গুলি। ছবি : ইত্তেফাক

করোনা ভাইরাস মোকাবেলায় বিদেশি নাগরিকদের সবধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন।

বাংলাদেশে নিযুক্ত ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত এবং মিশন প্রধানগণ বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে তার দপ্তরে সাক্ষাৎ করতে এলে তিনি এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতদের কাছে তাদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ে খোঁজখবর নেন এবং বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের সবধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

ড. মোমেন বলেন, কিছু দিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয় হটলাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করবে। রাষ্ট্রদূতগণ করোনা ভাইরাস মোকাবেলায় সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন।

আরো পড়ুন : করোনা: বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়ালো

সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূতগণ করোনা ভাইরাস মোকবেলায় আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূত বাংলাদেশের কাছে করোনা ভাইরাস মোকাবেলায় সহযোগিতা কামনা করেন।

এ সময় ভারতের রাষ্ট্রদূত রীভা গাঙ্গুলি বন্ধুত্বের নিদর্শন হিসেবে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক ও ১৫ হাজার হেডকভার পররাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। বাসস

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন