ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
৩১ °সে

বেলারুশীয় সেই নাগরিক করোনায় আক্রান্ত নন: রসাটম

বেলারুশীয় সেই নাগরিক করোনায় আক্রান্ত নন: রসাটম
ছবি: প্রতীকী

রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের নির্মাণকাজে নিয়োজিত একটি ঠিকাদার প্রতিষ্ঠানে কর্মরত বেলারুশ নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত নন বলে জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় পারমাণবিক সংস্থার (রসাটম) দক্ষিণ এশিয়া বিষয়ক দপ্তর। তার অসুস্থতার কারণ অন্য। শনিবার দুপুরে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

রসাটম আরও জানায়, সম্প্রতি বিদেশ হতে এসেছেন এমন ব্যক্তিদের প্রকল্প সাইটে প্রবেশের ব্যাপারে কড়াকড়ি আরোপ করেছে প্রকল্প কর্তৃপক্ষ। এ সকল কর্মকর্তা-কর্মচারীদের ১৪ দিনের কোয়ারেন্টাইন পালনের ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জনসমাগম এড়িয়ে চলতে এবং গ্রীনসিটি থেকে বের না হবার নির্দেশনা দেওয়া হয়েছে রুশ কর্মকর্তা-কর্মচারীদের। বিশেষ বাসে করে তারা কর্মক্ষেত্রে যাতায়াত করছেন। অত্যাবশ্যক কাজের সঙ্গে জড়িত নয়, এমন বাংলাদেশিদেরও বাড়িতে অবস্থানের জন্য বলা হয়েছে।

আরও পড়ুন: করোনা প্রতিরোধে বাংলাদেশকে ৩ লাখ ডলার দিচ্ছে এডিবি

প্রকল্প সাইটে প্রবেশের সকল পয়েন্ট ছাড়াও অফিস বিল্ডিং এবং ক্যান্টিনে প্রবেশকালে প্রত্যেকের শরীরের তাপমাত্রা স্ক্যান করা হচ্ছে। প্রকল্পে কর্মরত প্রত্যেককে মাস্ক দেওয়া হয়েছে এবং সকল স্থানে পরিচালিত হচ্ছে জীবাণুনাশক পরিচ্ছন্নতা কার্যক্রম।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ ‘ঈশ্বরদীতে রাশিয়ানদের বাড়ি লকডাউন’ শীর্ষক শিরোনামে করোনা সন্দেহে বেলারুশীয় নাগরিককে ঢাকায় প্রেরণ সম্পর্কিত খবর ইত্তেফাকের অনলাইনে প্রকাশিত হয়।

ইত্তেফাক/এসি

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন