যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে করোনায়  প্রাণ গেল ৪৯ বাংলাদেশির 

যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে করোনায়  প্রাণ গেল ৪৯ বাংলাদেশির 
করোনা ভাইরাস। ছবি: সংগৃহীত

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃতের সংখ্যা এখনো অনেক কম। কিন্তু বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রবাসী বাংলাদেশির মৃত্যুর সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ৪৯ জন বাংলাদেশি প্রবাসী মারা গেছেন যুক্তরাজ্য, যুক্তরাজ্য, ইতালিসহ বিভিন্ন দেশে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি বাংলাদেশির মৃত্যু হয়েছে। দেশটিতে মারা গেছেন ৩১ বাংলাদেশি। এর মধ্যে বেশিরভাগ মৃত্যুই হয়েছে নিউ ইয়র্কে। যুক্তরাষ্ট্রের মধ্যে নিউ ইয়র্ক শহরে ব্যাপকভাবে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ঢাকায় প্রাপ্ত খবরে জানা গেছে, সর্বশেষ সোমবার নিউইয়র্কে ৭ ও মিশিগানে ১ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

সোমবার নিউ ইয়র্ক প্রবাসী সাংবাদিক এ হাই স্বপন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তিনি মানবজমিন পত্রিকার ফটো সাংবাদিক ছিলেন। ২০১৭ সালে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। করোনায় আক্রান্ত হওয়ার পর তাকে নিউ ইয়র্কের কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়।

আরো পড়ুন : করোনা ইস্যুতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ নির্দেশনা

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১১ বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। সর্বশেষ ২৯ মার্চ লন্ডনের এনফিল্ডের একটি হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোহেল আহমেদ (৫০) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে।

ইউরোপে করোনা ভাইরাসের সংক্রমণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যাক মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। সেখানে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত দুইজন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। সর্বশেষ সোমবার মিলান শহরের একটি হাসপাতালে চিকিত্সাধীন এক বাংলাদেশির মৃত্যু হয়েছে।

করোনা ভাইরাসে বিপর্যস্থ ইউরোপের আরেক দেশ স্পেন। মাদ্রিদে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার বাসায় চিকিত্সাধীন অবস্থায় ওই বাংলাদেশি মারা যান।

সৌদি আরবে এক বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানা গেছে। গত ২৪ মার্চ মদিনার আল জাহরা হাসপাতালে তার মৃত্যু হয়। মধ্যপ্রাচ্যের আরেক দেশ কাতারে মৃত্যু হয়েছে আরেক বাংলাদেশি নাগরিকের। ঢাকায় প্রাপ্ত খবরে জানা গেছে, কাতারের হামাদ জেনারেল হাসপাতালে তিনি ভর্তি ছিলেন। এছাড়া লিবিয়ায় একজন ও গাম্বিয়ায় আরেক জন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত