ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
২৭ °সে


টাইগার সমালোচকদের একহাত নিলেন আফ্রিদি

টাইগার সমালোচকদের একহাত নিলেন আফ্রিদি
শহীদ আফ্রিদি। ছবি: ক্রিকইনফো

সোমবার ইংল্যান্ডের কাউন্টি গ্রাউন্ড টনটনে খেলতে নেমে রেকর্ড গড়ে ৭ উইকেটের সহজ জয় তুলে নেয় সাকিব-লিটনরা। টাইগারদের এই তাক লাগানো জয়ের পর বিশ্বমিডিয়ায় ভূয়সী প্রশংসা করছেন ক্রিকেটের সাবেক ও বর্তমান লিজেন্ডরা। টাইগারদের প্রশংসার সেই তালিকায় নাম লিখিয়েছেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার শহীদ আফ্রিদিও। একইসাথে এদিন টাইগার সমালোচকদের কড়া জবাব দিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক এই তারকা খেলোয়াড়​।

জয়ের পর বাংলাদেশ দলকে শুভেচ্ছা জানিয়ে এক টুইট বার্তায় আফ্রিদি বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যোগ্য দল হিসেবেই জয় পেয়েছে টাইগাররা। সাকিব ও লিটন অসাধারণ ইনিংস খেলেছেন।

এরআগে চলতি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩০ রানের রেকর্ড গড়ে ২১ রানের জয় পায় বাংলাদেশ। প্রোটিয়াদের বিপক্ষে টাইগারদের দাপুটে সেই জয়কে হেয় প্রতিপন্ন করে ‘অঘটন’ বলে প্রচার করে ভারতের একটি সংবাদমাধ্যম। টাইগারদের নিয়ে সমালোচনার জের ধরেই আফ্রিদি বলেন, বিশ্বকাপের মতো এত বড় মঞ্চে যরা খেলার সুযোগ পায় তারা সবাই শক্তিশালী দল। এখানে সবাই নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েই এসেছে। দেশের জন্য তারা নিজেদের সেরাটা দিতে সবসময় মুখিয়ে থাকে। তাই বিশ্বকাপের কোনো দলকে অবমূল্যায়ন করা উচিৎ নয়।

আরো পড়ুন: সাকিবের দিনে বাংলাদেশের রেকর্ড জয়

সোমবার ইংল্যান্ডের কাউন্টি গ্রাউন্ড টনটনে টসে জিতে বল বেছে নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শাই হোপের ৯৬ ও এভিন লুইসের ৭০ রানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩২১ রানের বড় সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। বিশাল লক্ষ্যে খেলতে নেমে বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়ে ৭ উইকেটের সহজ জয় তুলে নেয় সাকিব-লিটনরা।

ইত্তেফাক/মোস্তাফিজ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন