বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭
৩১ °সে

নিশাম-গ্র্যান্ডহোমে এগুচ্ছে নিউজিল্যান্ড

নিশাম-গ্র্যান্ডহোমে এগুচ্ছে নিউজিল্যান্ড
হাফসেঞ্চুরিয়ান জিমি নিশাম। ছবি-সংগৃহীত

মাত্র ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে রীতিমতো বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। সেই অবস্থা থেকে দলকে তুলে এনেছেন জিমি নিশাম ও কলিন গ্র্যান্ডহোম। ষষ্ঠ উইকেট জুটিতে এর মধ্যেই করেছেন ৮৩ রান। ৪২ ওভারের খেলা শেষে কিউইদের সংগ্রহ ৫ উইকেটে ১৬৬ রান।

বার্মিংহ্যামে এই ম্যাচে বৃষ্টির কারণে টসে প্রায় এক ঘণ্টা বিলম্ব হয়। এরপর টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

মাঠে নেমে দলীয় ৫ রানে আমিরের ব্যক্তিগত প্রথম ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফিরেন মার্টিন গাপটিল। এরপর টানা তিন উইকেট তুলে নেন শাহিন শাহ আফ্রিদি। একে একে কলিন মুনরো, রস টেলর ও টম লাথামকে ফিরিয়ে দেন ১৯ বছর বয়সী এই বাঁহাতি পেসার। সবশেষ শাদাব খান ফেরান কেন উইলিয়ামসনকে। আউট হওয়া পাঁচ ব্যাটসম্যানের মধ্যে উইলিয়ামসন সর্বোচ্চ ৪১ রান করেন।

বিশ্বকাপে এখনো অপরাজিত নিউজিল্যান্ড। ছয় ম্যাচে ১১ পয়েন্ট তাদের ঝুলিতে আছে। সমান সংখ্যক ম্যাচে দুটি জয়, তিনটি হারসহ পাকিস্তানের সংগ্রহ ৫ পয়েন্ট। সেমিফাইনাল নিশ্চিত করতে নিউজিল্যান্ডের প্রয়োজন একটি জয়। আর পাকিস্তানের সেমির ভাগ্য এখনো ঝুলন্ত। নিজেদেরকে লড়াইয়ে টিকিয়ে রাখতে তাদের জিততে হবে শেষ তিন ম্যাচও।

ইত্তেফাক/কেআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত