ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২৭ °সে

বশেমুরবিপ্রবির শিক্ষকের বিরুদ্ধে বিদেশি ছাত্রীর যৌন নিপীড়নের অভিযোগ

বশেমুরবিপ্রবির শিক্ষকের বিরুদ্ধে বিদেশি ছাত্রীর যৌন নিপীড়নের অভিযোগ
ফাইল ছবি।

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সহকারী প্রক্টর ও সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ হুমায়ুন কবিরের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তুলেছেন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক বিদেশি ছাত্রী।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ নূরউদ্দিন আহমেদ বরাবর প্রভাষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ জমা দেন ওই ছাত্রী।

অভিযোগে বলা হয়েছে, মোঃ হুমায়ুন কবির কৃষি বিভাগের ক্লাস নিতেন। ক্লাস শেষে ওই ছাত্রীকে প্রায়ই ব্যক্তিগতভাবে দেখা করতে বলতেন। তার সঙ্গে ফ্রি-ভাবে কথা বলতে ও বন্ধুত্বসুলভ আলোচনা করতে অনুরোধ করতেন। হুমায়ুন কবির তাকে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে তা গ্রহণ করার অনুরোধ করলে ওই ছাত্রী সেটি গ্রহণ করেন। এরপর থেকে প্রভাষক হুমায়ুন ওই ছাত্রীর সঙ্গে আপত্তিকর কথাবার্তা বলতে শুরু করেন এবং এক পর্যায়ে তাকে বিয়ের প্রস্তাব দেন। এতে ওই ছাত্রী বিব্রত বোধ করেন এবং এসব কথা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে প্রকাশ করে দেবেন বলে জানান। এতে শিক্ষক হুমায়ুন তাকে বিভিন্নভাবে হুমকি দেন এবং বিশ্ববিদ্যালয় থেকে সার্টিফিকেট নিয়ে যেতে দেবেন না বলেও হুমকি দেন।

আরো পড়ুন: বগুড়ার শজিমেক হাসপাতাল থেকে সদ্য ভূমিষ্ঠ শিশু চুরির অভিযোগ

এ ঘটনার পর থেকে ওই ছাত্রী ‘নিরাপত্তাহীনতা ও দুশ্চিন্তায় ভুগছেন’- উল্লেখ করে লিখিত অভিযোগে আরও বলা হয়েছে, যে কোনো সময় কোনো দুর্ঘটনা ঘটলে তার জন্য হুমায়ুন কবির দায়ী থাকবেন।

তবে অভিযুক্ত শিক্ষক মোঃ হুমায়ুন কবির বলেন, ‘আমার বিরুদ্ধে যৌন নিপীড়নের যে অভিযোগকরা হয়েছে, সেটি সম্পূর্ণ মিথ্যা। সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের নির্দেশে শিক্ষার্থীদের উপর হামলা হওয়ার পরে আমি তার বিপক্ষে দাঁড়াই এবং সর্বশেষ ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের চক্রকে হাতে-নাতে ধরি এই সব মিলিয়ে একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এছাড়া আন্দোলন চলাকালে আমার বিরুদ্ধে সাবেক ভিসি পক্ষের লোকজন ফেসবুকের ফেইক আইডি দিয়ে ষড়যন্ত্র করছে। এ বিষয়ে গত ২৩ সেপ্টেম্বর থানায় একটি ডায়েরি করেছি।’ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ নূরউদ্দিন আহমেদ বলেন, ওই শিক্ষার্থীর অভিযোগ গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন