বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নকল সরবরাহের দায়ে ৫ শিক্ষকের কারাদণ্ড

আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ১৮:২২

ঠাকুরগাঁওয়ে জেডিসি পরীক্ষায় পরীক্ষার্থীদের নকল সরবরাহ করার দায়ে তিন কক্ষ পরিদর্শক এবং নিয়ম বহির্ভূতভাবে মুঠোফোন সঙ্গে রাখার দায়ে অপর দুই পরিদর্শকসহ ৫ শিক্ষককে কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

শনিবার জেডিসির ইংরেজি পরীক্ষা চলাকালীন সালন্দর কামিল মাদরাসা কেন্দ্রে মনসুর আলী ও আয়েশা সিদ্দিকা নামে দুই কক্ষ পরিদর্শক পরীক্ষার্থীদের নকল সরবরাহ করছিলেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন নকল সরবরাহ করার দায়ে তাদের ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। 

দণ্ডপ্রাপ্ত পরিদর্শক মনসুর আলী ঠাকুরগাঁও সদর উপজেলার উত্তর হরিহরপুর আলেম মাদরাসার শিক্ষক এবং আয়েশা সিদ্দিকা ভেলাজান আনছারিয়া ফাজিল মাদরাসার শিক্ষক। 

এ দিকে, বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক আব্দুল কাদেরকে জেডিসি পরীক্ষায় নকল সরবরাহ করার দায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। বালিয়াডাঙ্গীর সমিরউদ্দীন স্মৃতি মহাবিদ্যালয় কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন এ রায় প্রদান করেন। 

আরও পড়ুন: এবার সোহরাব, তবে প্রাণে বেঁচে গেছেন

অপর দিকে মুঠোফোন সঙ্গে রাখার দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম খান আবু সায়েম ও রশিদা বেগম নামে অপর দুই পরিদর্শককে এক হাজার টাকা করে জরিমানা করেন। 

দণ্ডিত শিক্ষক আবু সায়েম দানারহাট আনছারিয়া কামিল মাদরাসার শিক্ষক এবং রশিদা বেগম সালন্দর কামিল মাদরাসার শিক্ষক।

ইত্তেফাক/এসি