ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭
২০ °সে

জবির সেই কর্মকর্তার অনিয়ম তদন্তে কমিটি

জবির সেই কর্মকর্তার অনিয়ম তদন্তে কমিটি
আনোয়ার হোসেন।ছবি: ইত্তেফাক

অনিয়ম করে পদোন্নতি নেওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কাস দপ্তরের কর্মকর্তা আনোয়ার হোসেনের অপরাধ তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ১৭ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত​ এক অফিস আদেশ থেকে এই তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত ১০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের কিছু কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের গাড়ি (ঢাকা মেট্রো চ ৫৬-১৬১৩) মাইক্রোবাসটি নিয়ে কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ঢাকার বাহিরে নিয়ে যান আনোয়ার হোসেন। এ বিষয়ে তার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে উক্ত বিষয়ে ব্যাখ্যা প্রদান করতে বলা হয়। আনোয়ার হোসেনের ব্যাখ্যা ও আনিত অভিযোগ পারস্পরিক সাংঘর্ষিক হওয়ায় যথাযথ তদন্তের জন্য চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এতে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও ছাত্রকল্যাণের পরিচালক ড. আব্দুল বাকিকে আহ্বায়ক এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ও অর্থ-হিসাব শাখার পরিচালক কাজী নাসির উদ্দিন, ডেপুটি রেজিস্ট্রার (সংস্থাপন) জাহিদ আলমকে সদস্য ও সহকারী রেজিস্ট্রার (আইন) এ্যাডভোকেট রঞ্জন কুমার দাসকে সদস্য সচিব করা হয়।

আরও পড়ুন: কুষ্টিয়ায় পৃথক মামলায় মৃত্যুদণ্ডসহ ৩ জনের যাবজ্জীবন

এর আগে ০২ নভেম্বর দৈনিক ইত্তেফাকে ‘সাবেক কোষাধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ’ শিরোনামে এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হলে পরের দিন ০৩ নভেম্বর এই কর্মকর্তাকে ট্রেজারার দপ্তর থেকে ‘তড়িঘড়ি’ বদলি করে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কাস দপ্তরে পাঠানো হয়। এদিকে নিয়োগ জালিয়াতি করে পদোন্নতি নেওয়াসহ আরও নানা অভিযোগ থাকা সত্ত্বেও এই কর্মকর্তাকে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দপ্তর পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কাস দপ্তরে বদলি করায় ক্ষোভ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। এবং নিয়োগ জালিয়াতি করে পদোন্নতির বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে জানতে তদন্ত কমিটির আহ্বায়ক ড. আব্দুল বাকির সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন