ঢাকা বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৭
১৭ °সে

হামলার ২২ দিন পর নিজ কার্যালয়ে যাচ্ছেন ভিপি নুর

হামলার ২২ দিন পর নিজ কার্যালয়ে যাচ্ছেন ভিপি নুর
ভিপি নুরুল হক নুর। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হামলার ২২ দিন পর আজ নিজ কার্যালয়ে যাচ্ছেন নুর। হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন বিকেল ৪টায় ডাকসু ভবনে কার্যালয়ের চাবি বুঝিয়ে দেবেন। আজ মঙ্গলবার তাকে চাবি নেওয়ার জন্য ডাকা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, হামলার পর দীর্ঘদিন পার হয়ে গেছে। তদন্ত কমিটির কাছে এর আগেও আমি চাবি চেয়েছিলাম। কিন্তু তখন তারা দেয়নি। তবে আজ বিকেল ৪টায় দেলোয়ার স্যার আমাকে ডাকসুতে যেতে বলেছেন। বিকেল ৪টার দিকেই আমি যাব ডাকসুতে।

গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে নুরুলের ওপর হামলা চালান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কয়েকজন ছাত্রসহ অন্তত ৩০ জন আহত হন।

আরও পড়ুন: রিট খারিজ, ৩০ জানুয়ারি ভোট

ওই দিনের ওপর হামলার ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির আহ্বায়ক ছাড়া অন্য সদস্যরা হলেন শামসুন নাহার হলের প্রভোস্ট সুপ্রিয়া সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অসীম সরকার, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রভোস্ট মো. মহিউদ্দিন, সিন্ডিকেট সদস্য মিজানুর রহমান ও সহকারী প্রক্টর মুহাম্মদ মাঈনুল করিম।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৩ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন