আইইবি প্রেসিডেন্ট নুরুল, সাধারণ সম্পাদক শাহাদাৎ 

আইইবি প্রেসিডেন্ট নুরুল, সাধারণ সম্পাদক শাহাদাৎ 
প্রেসিডেন্ট নুরুল হুদা, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন

দেশের সবচেয়ে প্রাচীন এবং বৃহৎ পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর দ্বিবার্ষিক (২০২০-২০২১ মেয়াদের) নির্বাচনে প্রেসিডেন্ট এবং সাধারণ সম্পাদক পদে জয় পেয়েছেন প্রকৌশলী মো. নুরুল হুদা এবং প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু), পিইঞ্জ।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আইইবি নির্বাচনের কেন্দ্রীয় নির্বাচন কমিটির প্রাপ্ত তথ্যানুযায়ী নির্বাচনে চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন প্রকৌশলী মোহম্মদ হোসেন, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু। চারটি সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন, প্রকৌশলী মো. রনক আহসান, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবুল কালাম হাজারী এবং প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ।

এছাড়া আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান পদে প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী হাবিব আহম্মেদ হালিম (মুরাদ), প্রকৌশলী মো. মুসলিম উদ্দিন এবং সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার নির্বাচিত হয়েছেন।

আরো পড়ুন: ডিইউজে সভাপতি কুদ্দুস, সম্পাদক তপু

এর আগে উৎসব মুখর, শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে গত বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সারা দেশে আইইবি’র ১৮টি কেন্দ্র, ৩২টি উপকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শুরুর পর থেকেই স্বতঃস্ফূর্তভাবে প্রকৌশলীগণ তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে ভোটাররা ওএমআর সিটের মাধ্যমে ভোট প্রদান করেন। পরে বুয়েটের কম্পিউটার বিভাগের তত্ত্বাবধানে মেশিনের মাধ্যমে ভোট গণনা করা হয়।

এবারের নির্বাচনে আইইবি সদর দফতরে ১০টি নির্বাহী পদের বিপরীতে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। কেন্দ্রীয় কাউন্সিলে ২৭টি মেম্বার পদের জন্য ১৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আইইবি ঢাকা কেন্দ্রের চারটি নির্বাহী পদের বিপরীতে নয় জন এবং ৩০টি লোকাল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ১১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

স্বাক্ষরিত

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x