ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
২৯ °সে

মাস্টার্সের ক্লাস নিলেন তথ্যমন্ত্রী

মাস্টার্সের ক্লাস নিলেন তথ্যমন্ত্রী
শিক্ষার্থীদের পড়াচ্ছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সের শিক্ষার্থীদের ক্লাস নিয়েছেন নতুন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার বিকাল পৌনে ৪টা থেকে ক্লাস শুরু করে এক ঘণ্টা ক্লাস নেন তিনি।

গত বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুরোধে পরিবেশ বিজ্ঞান বিভাগে একটি ক্লাস নেওয়ার পর শিক্ষার্থীরা হাছান মাহমুদকে নিয়মিত শিক্ষক হিসেবে পেতে ইচ্ছা পোষণ করেন। শিক্ষক-শিক্ষার্থীদের অনুরোধে গত বছরের সেপ্টেম্বর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক হিসেবে যোগ দেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হওয়ার পর তথ্যমন্ত্রীর দায়িত্ব পান হাছান মাহমুদ। মন্ত্রী হওয়ার পর এটাই প্রথম ক্লাস তার। ২০১২-১৩ শিক্ষাবর্ষের মাস্টার্সে গ্লোবাল ক্লাইমেট চেঞ্জ বিষয়ক ৫০২ নম্বর কোর্সের শেষ ক্লাস নেন তিনি।

ক্লাস নিচ্ছেন হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

ক্লাস নিতে গিয়ে হাছান মাহমুদ বলেন, রাজনীতিবিদদের ক্লাস নেওয়া নতুন নয়। বিভিন্ন দেশের রাজনীতিবিদরা ক্লাস নেন। পরবর্তীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ক্লাস নেওয়া অব্যাহত রাখবেন কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, সব কিছু মিলিয়ে সম্ভব হলে শিক্ষকতা অব্যাহত রাখব।

আরো পড়ুন: কখনো প্রকাশ্যে রাজনীতি করিনি: মৌসুমী

এর আগে পরিবেশ বিজ্ঞান ও বাংলাদেশ স্টাডিজ বিষয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট-ওয়েস্ট এবং নর্থ সাউথে খণ্ডকালীন শিক্ষকতা করেন ড. হাছান মাহমুদ। শিক্ষাজীবনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি।

এছাড়া বেলজিয়াম ব্রিজ ইউনিভার্সিটি অব ব্রাসেলস থেকে ‘হিউম্যান ইকোলজি’ ও ইউনিভার্সিটি অব লিবহা দু ব্রাসেলস থেকে আন্তর্জাতিক রাজনীতি বিষয়ে মাস্টার্স করেন। এরপর পরিবেশ রসায়ন বিষয়ে বেলজিয়ামের লিম্বুর্গ ইউনিভার্সিটি সেন্ট্রাম থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন