ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
৩২ °সে


বাগানের লিচু সাবাড় করে ছাত্রলীগের ক্ষোভ প্রকাশ

বাগানের লিচু সাবাড় করে ছাত্রলীগের ক্ষোভ প্রকাশ
এভাবেই বাগান থেকে লিচু সাবাড় করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি: ইত্তেফাক

প্রহরী কর্তৃক রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আট নেতাকর্মীকে মারধরের অভিযোগে প্রকাশ্যে ইজারা দেওয়া বাগানের প্রায় সবগুলো গাছ থেকে লিচু পেড়ে সাবাড় করেছে রাবি ছাত্রলীগ। বৃহস্পতিবার ক্যাম্পাসের রোকেয়া হলের পেছনের গোদাগাড়ী বাগানে বিকাল ৪টার দিকে বিভিন্ন হলের ২৫-৩০জন নেতাকর্মী বস্তা নিয়ে ওই বাগানের সব লিচু পেড়ে নেয়।

এর আগে গত মঙ্গলবার (৭ মে) রাতে বিনা অনুমতিতে ওই বাগানে লিচু পাড়তে গেলে ছাত্রলীগের আট নেতাকর্মীকে মারধর করে বাগানের প্রহরীরা। জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্পের কাছ থেকে এ বছর টেন্ডারের মাধ্যমে নগরীর ভদ্রা এলাকার আব্দুল্লাহ ইবনে মনোয়ার প্রায় এক লাখ ৫২ হাজার টাকায় ওই বাগানটি ইজারা নেন। তিনি বাগানটি পাহারা দেওয়ার জন্য প্রহরী নিযুক্ত করেন। ছাত্রলীগের সঙ্গে মারধরের ঘটনায় তাদের নামে মতিহার থানায় মামলা হলে প্রহরীরা বাগানে আসা বন্ধ করে দেন। এই সুযোগে বৃহস্পতিবার বিকালে ২৫-৩০ এক যোগে বাগানের গাছগুলো থেকে লিচু সাবাড় করে ফেলেন।

সরেজমিনে বাগানে গেলে ছাত্রলীগের সহ-সম্পাদক ও শহীদ হবিবুর রহমান হলের শিক্ষার্থী মনির, ওই হলেরই আরেক ছাত্রলীগ কর্মী এবং আইন ও ভূমি প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মিনহাজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী মমিনুলসহ বেশ কয়েকজনকে লিচু পাড়তে দেখা যায়। পরে তাদের সঙ্গে কথা বলতে গেলে মনির গণমাধ্যম কর্মীদের দিকে মারমুখী হয়ে তেড়ে আসেন। পরে সাংবাদিক পরিচয় দিলে তারা সাংবাদিককে লিচু খাওয়ার প্রস্তাব দেন।

বাগানের ইজারাদার আব্দুল্লাহ ইবনে মনোয়ার মুঠোফোনে জানান, ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে ঝামেলার পর থেকে আর ওদিকে যাইনি। তবে এভাবে বাগান সাবাড় করার ব্যাপারে আমি প্রশাসনের শরণাপন্ন হবো এবং প্রয়োজনে আইনের আশ্রয় নেবো।

আরও পড়ুন: নুসরাত হত্যায় ব্যবহৃত কেরোসিনের গ্লাস উদ্ধার

তিনি অভিযোগ করে বলেন, ওইদিন রাতে ছাত্রলীগের আটজন নেতাকর্মী মুরাদ ও রুবেল নামের দুই প্রহরীকে গাছের সঙ্গে বেঁধে লিচু পাড়ছিলেন। খবর পেয়ে আমরা বাগানে আসলে তাড়াহুড়ো করে পালাতে গিয়ে কানন ও মেহেদি গাছ থেকে পড়ে যায়। এ সময় তাদের সঙ্গে মারপিটের ঘটনা ঘটে।

রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘ওই ঘটনার পর থেকে বাগান ইজারা নেওয়া সংশ্লিষ্টরা পলাতক রয়েছে। এই সুযোগে ক্যাম্পাসের শিক্ষার্থীরা হয়তো লিচু পেড়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি এ বিষয়ে এখনও কিছু শুনিনি।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন