ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
৩৫ °সে


ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে কুবি শিক্ষার্থী বহিষ্কার

ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে কুবি শিক্ষার্থী বহিষ্কার
জয়দেব চন্দ্র শীল। ছবি: ইত্তেফাক

ইসলাম ধর্ম ও নবী মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করার অভিযোগে জয় দেব নামে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার বিকালে উপরেজিস্ট্রার দলিলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

বহিষ্কৃত জয়দেব চন্দ্র শীল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। শনিবার রাতে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে 'ভয়েস অব আমেরিকা'র ভেরিফাইড পেইজে এক মন্তব্যে ইসলাম ধর্ম এবং নবী মুহাম্মদকে (সা:) নিয়ে কটূক্তি করেন। রাতে জয়দেবের এই মন্তব্যের স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন।

আরো পড়ুন: ১৫ টাকার ওষুধের দাম ৬০০ টাকা! কাঁদলেন অসহায় রিকশাচালক

রবিবার সকালে অভিযুক্তের শাস্তির দাবিতে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তারা জয়দেবকে স্থায়ী বহিষ্কার করার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করেন। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘অসাম্প্রদায়িক বাংলাদেশে এ ধরনের ঘটনা খুবই নিন্দনীয় এবং শাস্তিযোগ্য অপরাধ। বিশ্ববিদ্যালয় প্রশাসন আপাতত অভিযুক্ত শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।'

এর আগে কুমিল্লার ঠাকুরপাড়ার একটি মেস থেকে জয়দেবকে আটক করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। অভিযুক্তের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবু ছালাম।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন