ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
৩২ °সে


ডাকসু ভিপি নূরের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

ডাকসু ভিপি নূরের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন
ডাকসু ভিপি নূরের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে ডাকসুর মানববন্ধন। ছবি: ইত্তেফাক

ডাকসু ভিপি নূরের ওপর হামলার প্রতিবাদে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেছে সংগঠনটি। রবিবার বগুড়ায় ইফতার মাহফিলে যাওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের ওপর হামলা করে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

ঢাবিতে মানববন্ধনের আগে একটি বিক্ষোভ মিছিল নিয়ে সংগঠনের সদস্যরা টিএসসি থেকে অপরাজেয় বাংলায় আসেন। মানববন্ধনে হামলাকারীদের একটি তালিকা প্রকাশ করেন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। ভিডিও ফুটেজ দেখে এবং স্থানীয় প্রত্যক্ষদর্শীদের তথ্যের ভিত্তিতে হামলাকারীদের শনাক্ত করা হয়েছে বলে মানববন্ধনে জানানো হয়।

তালিকায় আছেন, বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, যুগ্ম সাধারণ সম্পাদক তাকভির ইসলাম খান ও প্রচার সম্পাদক মো. মুকুল ইসলাম।

গতকাল নূরের ওপর হামলার পর অ্যাম্বুলেন্সে করে আনার সময় তোলা ছবি। ছবি: ইত্তেফাক

মানববন্ধনে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ডাকসুর ভিপির ওপর ছাত্রলীগের সন্ত্রাসীরা যে বর্বর হামলা চালিয়েছে, আমরা তার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এখন পর্যন্ত ছাত্রলীগ আমাদের ওপর যতগুলো হামলা চালিয়েছে তার একটিরও বিচার হয়নি। ডাকসু ভিপিসহ সাধারন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের ওপর হামলায় জড়িত ছাত্রলীগ নেতাদের সংগঠন থেকে বহিষ্কার করা না হলে প্রতিটি বিশ্ববিদ্যালয়, জেলা, কলেজ ইউনিট থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

ডাকসুর যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে। সন্ত্রাসীরা একের পর এক আমাদের ওপর হামলা করছে। কিন্তু সে হামলার বিচার আমরা পাচ্ছি না। তিনি অনতিবিলম্বে ডাকসুর ভিপির ওপর হামলার বিচার দাবি করেন। এছাড়া মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান, মশিউর রহমান প্রমুখ।

আরও পড়ুন: জাতীয় প্রেসক্লাবে ১০ দফা দাবিতে তামাক চাষীদের সংবাদ সম্মেলন

প্রসঙ্গত, গত রবিবার বগুড়ায় ইফতার মাহফিলে যোগ দিতে গিয়ে হামলার শিকার হলে ডাকসুর ভিপি নুরুল হক নুরকে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হয়।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন